বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ভ্যাট ও উৎসে কর আদায়ের নির্দেশ - দৈনিকশিক্ষা

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের ভ্যাট ও উৎসে কর আদায়ের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

এমপিওভুক্ত সব বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসার তিনটি অর্থবছরের ভ্যাট ও উৎসে কর আদায়ের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের এ নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (২৫ অক্টোবর) মাউশির মহাপরিচালক ড. এস এম ওয়াহিদুজ্জামান এ আদেশে স্বাক্ষর করেন। আদেশে জাতীয় রাজস্ব বোর্ডের নির্দেশনা অনুযায়ী প্রযোজ্য ক্ষেত্রে ভ্যাট ও উৎসে কর আদায়ের কথা উল্লেখ করা হয়েছে। এটি প্রকাশিত হয় বৃহস্পতিবার (২৬ অক্টোবর)।

নির্দেশনায় বলা হয়, ‘স্থানীয় ও রাজস্ব অডিট অধিদপ্তরের সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেসিপ) নিরীক্ষা কাজ শেষে ২০১৩-১৪, ২০১৪-১৫ ও ২০১৫-১৬ অর্থবছরে বেসরকারি এমপিওভুক্ত স্কুল, কলেজ ও মাদ্রাসার প্রযোজ্য ক্ষেত্রে ভ্যাট ও আয়কর কর্তন করা হয়নি মর্মে অডিট আপত্তি দেন।

এই অডিট আপত্তির পরিপ্রেক্ষিতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের আওতাধীন এসব শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় রাজস্ব বোর্ডের নির্দেশনা অনুযায়ী ভ্যাট ও উৎসে কর কর্তন করতে অনুরোধ করা হলো।’

দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ - dainik shiksha আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন - dainik shiksha অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী - dainik shiksha আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি - dainik shiksha বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ - dainik shiksha শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল - dainik shiksha ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0038840770721436