ভাসানী বিশ্ববিদ্যালয়ে প্রতি আসনে লড়বেন ৮৮ শিক্ষার্থী - দৈনিকশিক্ষা

ভাসানী বিশ্ববিদ্যালয়ে প্রতি আসনে লড়বেন ৮৮ শিক্ষার্থী

টাঙ্গাইল প্রতিনিধি |

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় এবার প্রতি আসনের জন্য ৮৮ পরীক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

বিএসসি (ইঞ্জিনিয়ারিং), বিবিএ, বি. ফার্ম ও বিএসসি (অনার্স) কোর্সের ভর্তি পরীক্ষায় সবচেয়ে বেশি প্রতিযোগিতা হবে ‘এ’ ইউনিটে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ৮ নভেম্বর রাত ১১টা ৫৯ মিনিটে ভর্তি পরীক্ষায় আবেদনের শেষ সময় পর্যন্ত চারটি ইউনিটের ১৫টি বিভাগে মোট ৭১ হাজার ২৭৬ শিক্ষার্থী আবেদন করেছে। ১৫ বিভাগে ৮১৫টি আসন আছে।

‘এ’ ইউনিটে তিনটি বিভাগে ১৭০টি আসনের জন্য ২২ হাজার ৩৩৪ জন, ‘বি’ ইউনিটের ছয়টি বিভাগে ২৯৫টি আসনের জন্য ২৮ হাজার ২৮৮ জন, ‘সি’ ইউনিটের চারটি বিভাগে ২৩০টি আসনের জন্য ১৩ হাজার ৩৯১ জন এবং ‘ডি’ ইউনিটের দুটি বিভাগে ১২০টি আসনের জন্য ৭ হাজার ২৬৩ জন শিক্ষার্থী আবেদন করেছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আলাউদ্দিন। এমসিকিউ পদ্ধতিতে আগামী ৮ ডিসেম্বর ‘এ’ ও ‘বি’ এবং ৯ ডিসেম্বর ‘সি’ ও ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েব সাইট ‌(www.mbstu-admission.org) থেকে জানা যাবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0048489570617676