ভূরুঙ্গামারী ছাত্রলীগের কমিটি বাতিল - দৈনিকশিক্ষা

ভূরুঙ্গামারী ছাত্রলীগের কমিটি বাতিল

শফিকুল ইসলাম বেবু, কুড়িগ্রাম প্রতিনিধি |

অনিয়ম-দুর্নীBSL-1তি ও অনৈতিক কর্মকান্ড প্রমাণিত হওয়ায় ভূরুঙ্গামারী উপজেলা ছাত্রলীগের  কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কুড়িগ্রাম জেলা ছাত্রলীগ।

জেলা ছাত্রলীগের সভাপতি খন্দকার মোঃ ওয়াহেদুন্নবী সাগর ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সাকিব স্বাক্ষরিত এক পত্রে ৫১ সদস্যের ওই কমিটিকে বিলুপ্তের ঘোষণা দেয়া হয়েছে।

ভূরুঙ্গামারী ডিগ্রী কলেজের এইচ এস সি পরীক্ষার্থী আবু তাহের নাঈম, আবু শাহীন, হাফিজুর রহমান, মাসুদ রানা, আরিফুল ইসলামসহ ১৯জন লিখিত অভিযোগে জানায়, তারা সবাই আর্থিক ভাবে অস্বচ্ছল। ফরমফিলাপে জন প্রতি ২২০০টাকা দিতে হয়। ভূরুঙ্গামারী উপজেলা ছাত্রলীগের সভাপতি খলিলুর রহমান (খলিল) অল্প টাকায় ফরমফিলাপ করে দেয়ার নাম করে তাদের কাছে ৩০ হাজার টাকা হাতিয়ে নেয়। এরপর ফরমফিলাপ না করিয়ে তালবাহানা করতে থাকে। পরে আমরা কলেজে খোঁজ নিয়ে জানতে পারি আমাদের ফরম ফিলাপ হয়নি আর সময়ও নেই। আমরা ছাত্রলীগের কর্মী সমর্থক হওয়ার পরও উপজেলা ছাত্রলীগ নেতাদের প্রতারণার কারনে জীবন থেকে একটি বছর হারিয়ে গেল। আমরা ন্যায় বিচার চাই।

রোববার কমিটি বিলুপ্তের পত্র হাতে পাওয়ার কথা স্বীকার করেনে ভুরুঙ্গামারী উপজেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সভাপতি খলিলুর রহমান ও সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম। খলিলুর রহমান শিক্ষার্থীদের টাকা আত্মসাতের কথা অস্বীকার করে বলেন, ১৯ জন দরিদ্র শিক্ষার্থীর এইচ এস সি ফরম ফিলাপের টাকা নেয়া হয়। কিন্তু কলেজ কর্তৃপক্ষের অসহযোগীতার কারনে সময় মতো ফরম ফিলাপের কাজ করা সম্ভব হয়নি।

ভূরুঙ্গামারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মুকুল চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, র্বোড কন্ট্রলারের কাছ থেকে অতিরিক্ত ৭দিন সময় নেয়ার পরও অভিযুক্ত খলিল শিক্ষার্থীদের কাগজপত্র ও টাকা জমা না দেয়ায় ১৯ জনের ফরম ফিলাপ হয়নি। ফরমফিলাপের শেষ সময়সীমা ৩জানুয়ারী হলেও বিশেষ অনুমোতি নিয়ে ১০ জানুয়ারি পর্যন্ত অপেক্ষা করি। শুধুমাত্র বোর্ডের খরচ ২০ হাজার টাকা দিলে তাদের ফরমফিলাপ করা যেত। দুঃখের বিষয় এসব শিক্ষার্থীদের জীবন থেকে ঝরেগেল একটি বছর।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সাকিব বলেন, সংগঠন বিরোধী কর্মকান্ড,অনিয়ম-দুর্নীতি ও অনৈতিক কর্মকান্ডের সাথে ভুরুঙ্গামারী উপজেলা ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ অধিকাংশ নেতা জড়িত মর্মে লিখিত অভিযোগ পাওয়া যায়। অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় এ শাস্তিমুলক ব্যবস্থা নেয়া হয়। এছাড়া ১২সালে গঠিত এ কমিটি অনেক আগেই মেয়াদউর্ত্তীণ হয়েছে। খুব শীঘ্রই ভুরুঙ্গামারী নতুন কমিটি ঘোষনা করা হবে।

এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ - dainik shiksha এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ - dainik shiksha পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী - dainik shiksha ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ - dainik shiksha প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা please click here to view dainikshiksha website Execution time: 0.0037350654602051