মাদ্রাসা জাতীয়করণে নকলায় মতবিনিময় সভা - দৈনিকশিক্ষা

মাদ্রাসা জাতীয়করণে নকলায় মতবিনিময় সভা

মোঃ মোশারফ হোসেন, নকলা (শেরপুর) : |

মাদ্রাসা শিক্ষকদের চাকুরী জাতীয়করণের দাবিতে শেরপুরের নকলায় জনমত গঠনের লক্ষ্যে সব মাদ্রাসায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন এর কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ২০ নভেম্বর সোমবার দুপুরে উপজেলার ইবতেদায়ী থেকে ফাজিল মাদ্রাসার অফিস কক্ষে স্ব স্ব প্রতিষ্ঠানের সুপার বা অধ্যক্ষের সভাপতিত্বে ওইসব মতবিনিময় সভা অনুািষ্ঠত হয়।

তার অংশ হিসেবে বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার মিলনাতয়নে সুপার মাওলানা মোঃ শহিদুল ইসলামের সভাপতিত্বে এক মতবিনিময় সভা অুষ্ঠিত হয়েছে। অন্যান্যদের মধ্যে সহসুপার মোঃ আখতারুজ্জামান, সিনিয়র শিক্ষক মোশারফ হোসেন ও রোকেয়া আক্তার; সহকারী মৌলভী মোঃ রেজাউল করিম ও মোঃ ফজলুল করিম, সহকারী শিক্ষক কাজীমদ্দিন, মাহবুব হোসেন রুপম প্রমুখ বক্তব্য রাখেন। এসময় অতিরিক্ত শ্রেণি শিক্ষক (এসিটি) আবুল হাসানাত ও শাহ নেওয়াজ; খন্ড কালীন শিক্ষক আজিজুন নাহার জুঁই ও উর্মি বেগম; অফিস সহকারী কব্দুল হোসেন, অফিস সহায়ক আবুল হোসেন ও আমীন মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন। ওই মতবিনিময় সভায় বক্তারা স্থানীয় জনমত গঠনে বিভিন্ন কৌশল সম্পর্কে বিস্তারিত আলোচনা ও মতবিনিময় করেন।

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন নকলা উপজেলা শাখার সভাপতি বারমাইশা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মোঃ আতাউর রহমান ও সাধারণ সম্পাদক তারাকান্দা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা আব্দুছ ছামাদ কেন্দ্রীয় কর্মসূচির বরাদ দিয়ে জানান, একযুগে সারাদেশ ব্যাপী মাদ্রাসা শিক্ষকদের চাকুরী জাতীয়করণের দাবিতে জনমত গঠনের লক্ষ্যে ২০ নভেম্বর সোমবার দুপুর ১২টায় নিজ নিজ প্রতিষ্ঠানে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ২১ নভেম্বর থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত পর্যায়ক্রমে ১০টি আঞ্চলিক প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হবে। ওই কর্মসূচি অনুযায়ী ময়মনসিংহ অঞ্চলে ৫ডিসেম্বর মঙ্গলবার প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে বলে জানা গেছে।

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0063340663909912