মাদ্রাসা বোর্ডে পাসের হার বেড়েছে ১ দশমিক ৫৬ শতাংশ - Dainikshiksha

মাদ্রাসা বোর্ডে পাসের হার বেড়েছে ১ দশমিক ৫৬ শতাংশ

নিজস্ব প্রতিনিধি |

মাদ্রাসা শিক্ষা বোর্ডে এবার অংশগ্রহণকারী পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৩ লাখ ৫৩ হাজার ৬৪৩ জন। পাস করেছে ৩ লাখ ৩২ হাজার ৪৭৯ জন। পাসের হার ৯৪ দশমিক শূন্য ২ শতাংশ।

গত বছর তুলনায় এবার পরীক্ষার্থী বেড়েছে ১০ হাজার ৪৫৩ জন। গত বছর ছিল ৩ লাখ ৪৩ হাজার ১৯০ জন। গত বছর পাস করেছিল ৩ লাখ ১৭ হাজার ৩১২ জন। গত বছরের তুলনায় এবার পাসের হার ১ দশমিক ৫৬ শতাংশ বেশি।

এবছর এ প্লাস পেয়েছে ১২ হাজার ৫২৯ জন। গত বছরের তুলনায় এবার “এ প্লাস” এর সংখ্যা বেড়েছে ৩ হাজার ৭৬৮ জন। গত বছর এ প্লাস ছিল ৮ হাজার ৭৬১ জন।

এবার শতকরা পাস করা প্রতিষ্ঠানের সংখ্যা ৩ হাজার ২০৩টি। গত বছরের তুলনায় এবার ৪১৯টি প্রতিষ্ঠানে শতকরা পাসের হার বেড়েছে। যা গত বছর ছিল ২ হাজার ৭৮৪ টি। গতবারের ন্যায় এবারও ২০টি প্রতিষ্ঠানের কোনো শিক্ষার্থী পাস করেনি।

এবছর মাদ্রাসা বোর্ড থেকে জেএসসি ও জেডিসিতে অংশগ্রহণকারী মোট প্রতিষ্ঠান ছিল ৯ হাজার ৫৬টি। যা গত বছর ছিল ৯ হাজার ৮০টি। কমেছে ২৪টি। মোট পরীক্ষা কেন্দ্রের সংখ্যা ছিল ৭৩২টি। যা গত বছর ছিল ৭২৩ টি। বেড়েছে ৯টি।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0041279792785645