মাধ্যমিক স্কুল জাতীয়করণের দাবী লিয়াজোঁ কমিটির - দৈনিকশিক্ষা

মাধ্যমিক স্কুল জাতীয়করণের দাবী লিয়াজোঁ কমিটির

নিজস্ব প্রতিবেদক |

দেশের সব বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণের দাবি জানিয়েছেন মাধ্যমিক স্কুল শিক্ষা জাতীয়করণ লিয়াজোঁ কমিটির নেতৃবৃন্দ। জাতীয়করণের দাবীতে তারা ২২ এপ্রিল ঢাকায় মহাসমাবেশ করবে।

আজ শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংগঠনের পক্ষে লিখিত বক্তব্যে যুগ্ম আহবায়ক ও সদস্য সচিব প্রদীপ কুমার সাহা সরকারি-বেসরকারি মাধ্যমিক স্কুল শিক্ষার ক্ষেত্রে ব্যাপক বৈষম্যের তথ্য তুলে ধরেন এবং একই সঙ্গে জাতীয়করণের দাবী করেন।

সম্মেলনে প্রদীপ কুমার সাহা বলেন, প্রাথমিক স্তরের শিক্ষায় সফলতা অর্জনের জন্য যেভাবে সকল প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করে সরকারের নিয়ন্ত্রণে নেয়া হয়েছে। একইভাবে মাধ্যমিক স্তরের শিক্ষায়ও শতভাগ সফলতা অর্জনের জন্য এখনই মাধ্যমিক স্কুল শিক্ষাকে জাতীয়করণ করে সরকারের নিয়ন্ত্রণে নেয়া প্রয়োজন। এক্ষেত্রে বিক্ষিপ্ত, অপরিকল্পিত ও খণ্ডিত প্রক্রিয়ায় কালক্ষেপণের মাধ্যমে কিছু সংখ্যক শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ গ্রহণযোগ্য হতে পারে না। তিনি বিদ্যমান এসব বৈষম্য দূর করে দেশের ভবিষ্যৎ নাগরিককে দক্ষ, যোগ্য ও দেশপ্রেমিক মানবসম্পদ সৃষ্টির মাধ্যমে টেকসই অর্থনীতি বিনির্মাণের উদ্দেশ্যে সকল বেসকারি মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণের দাবি জানান।

সংবাদ সম্মেলন সংগঠনের পক্ষ থেকে জানান হয় যে, এ সকল দাবিতে তারা আগামী ২২ এপ্রিল ঢাকায় মহাসমাবেশ করবে। তবে সমাবেশের স্থানটি পরে জানিয়ে দেয়া হবে। এর আগে আগামী ৯ মার্চ উপজেলা সদরে সমাবেশ ও মিছিল সহকারে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে স্মারকলিপি দেয়া হবে। এরপর ১৬ মার্চ তারা জেলা সদরে সমাবেশ ও মিছিল সহকারে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে স্মারকলিপি দেবেন। আগামী ১৮ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রত্যেকটি বিভাগে সাংগঠনিক সফর ও ঢাকা মহানগরের বিভিন্ন স্কুলে সাংগঠনিক সফর করবেন।

 

সংবাদ সম্মেলন সভাপতিত্ব করেন সংগঠনের আহবায়ক দীন মোহাম্মদ খান। উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা এস এম আব্দুল জলিল, উপদেষ্টা মোহাম্মদ শাহ আলমসহ ড. ইদ্রিস আলী, মোফাচ্ছেরুর রহমান মঞ্জু, মজিবুর রহমান, সেলিমা আক্তার প্রমুখ।

মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0030617713928223