মাল্টিমিডিয়া ক্লাসরুম পেল ১৭০ প্রাথমিক বিদ্যালয় - দৈনিকশিক্ষা

মাল্টিমিডিয়া ক্লাসরুম পেল ১৭০ প্রাথমিক বিদ্যালয়

নিজস্ব প্রতিবেদক |

দেশের ১৭০টি প্রাইমারি বিদ্যালয় আধুনিকায়নের কাজ শুরু করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এরমধ্যে ১৪০টি বন্যামুক্ত এলাকায় ও বাকি ৩০টি বন্যাপ্রবণ ও হাওর এলাকায়। এর প্রতিটি স্কুলেই থাকছে মাল্টিমিডিয়া ক্লাস রুম।

এরই আওতায় বৃহস্পতিবার (২০ অক্টোবর) কুড়িগ্রাম জেলায় ৫টি প্রাইমারি স্কুলের উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার। দুপুরে সচিবালয়ে আয়োজিত এক টেলি কনফারেন্সের মাধ্যমে এ স্কুলগুলো উদ্বোধন করেন তিনি।

মন্ত্রী বলেন, এর মাধ্যমে সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে যুগপোযোগী শিক্ষা ব্যবস্থা চালু করা সম্ভব হবে। প্রাথমিক শিক্ষা উন্নয়ন প্রকল্পের (আইডিবি) আওতায় এ কর্মসূচি বাস্তবায়ন করছে সরকার।

তিনি বলেন, সরকারের লক্ষ্য জনসংখ্যাকে জনসম্পদে রূপান্তর করা। মানসম্পন্ন প্রাইমারি শিক্ষা নিশ্চিত করতে না পারলে সরকারের এ লক্ষ্য অর্জিত হবে না। তাই এ দায়িত্ব কেবল মন্ত্রণালয়ের না, এজন্য জেলা প্রশাসন ও স্থানীয় জন প্রতিনিধিদেরও সতর্ক হতে হবে।

ফিজার বলেন, আমরা প্রতিবছর স্কুলগুলোকে স্লিপের মাধ্যমে নগদ ৪০ টাকা দেই। এছাড়াও প্রাক নির্বাচনীর জন্য ৫ হাজার টাকা দেই। শিক্ষকরা সেই টাকা যথাযথ খরচ করছে কিনা সেটাও লক্ষ্য রাখতে হবে।

তিনি বলেন, আমরা মনে করি মানসম্মত শিক্ষকরাই নিয়োগ পাচ্ছেন। এবার আমরা ৬ লাখ চাকরি প্রার্থীর মধ্য থেকে ৩৬ হাজার শিক্ষক নিয়োগ দিয়েছি। বর্তমানে ৩০ থেকে ৫০ জন শিক্ষার্থীর জন্য একজন শিক্ষক আছেন।

ফল জালিয়াতি: পদে রেখেই সচিবের বিরুদ্ধে তদন্ত - dainik shiksha ফল জালিয়াতি: পদে রেখেই সচিবের বিরুদ্ধে তদন্ত শিক্ষক-কর্মচারী বদলি নীতিমালার কর্মশালা কাল - dainik shiksha শিক্ষক-কর্মচারী বদলি নীতিমালার কর্মশালা কাল দুবাইয়ে বন্যায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা - dainik shiksha দুবাইয়ে বন্যায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি ৯৬ হাজার ৭৩৬ শিক্ষক নিয়োগ, আবেদন করবেন যেভাবে - dainik shiksha ৯৬ হাজার ৭৩৬ শিক্ষক নিয়োগ, আবেদন করবেন যেভাবে ফিলিস্তিনকে সমর্থনের ‘অভিযোগে’ সেরা ছাত্রীর বক্তৃতা বাতিল - dainik shiksha ফিলিস্তিনকে সমর্থনের ‘অভিযোগে’ সেরা ছাত্রীর বক্তৃতা বাতিল মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0062270164489746