মিরসরাই ডিগ্রি কলেজকে জাতীয়করণের দাবিতে মানববন্ধন - দৈনিকশিক্ষা

মিরসরাই ডিগ্রি কলেজকে জাতীয়করণের দাবিতে মানববন্ধন

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি |

Mirsarai college

চট্টগ্রামের ঐহ্যিবাহী মিরসরাই ডিগ্রি কলেজকে জাতীয়করণের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে শিক্ষক, শিক্ষার্থী ও এলাকাবাসী। বুধবার (২০ জুলাই) দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ কর্মসূচি পালিত হয়।

১৯৭৩ সালে প্রতিষ্ঠিত উপজেলা সদরের একমাত্র প্রতিষ্ঠানটি জাতীয়করণে গৃহায়ন ও গনপূর্তমন্ত্রী ও মিরসরাইয়ের সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের কাছে জোর দাবি জানান বিক্ষোভকারীরা।

মিরসরাই ডিগ্রি কলেজ ক্যাম্পাস থেকে বিক্ষোভ কর্মসূচী শুরু হয়। পরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গিয়ে বিশাল মানববন্ধন পালিত হয়।মানববন্ধন শেষে উপজেলা পরিষদ চত্ত্বরে নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

কলেজ পরিচালনা পরিষদের সভাপতি প্রফেসর ডা. মো. জামসেদ আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন অধ্যক্ষ নুরুল আফসার, উপাধ্যক্ষ আতিকুল ইসলাম লতিফী, প্রাক্তন শিক্ষার্থী ও মিরসরাই পৌরসভার প্রাক্তন মেয়র এম শাহাজাহান, মিরসরাই সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রাক্তন ছাত্র এমরান উদ্দিন, অধ্যাপক গিয়াস উদ্দিন, জালাল উদ্দিন, একরামুল হক, গৌতম কুমার শাহ, ইকবাল হোসেন, মো. জহুরুল হক, আইয়ুব আলী, নাসির উদ্দিন, স্বপন চন্দ্র বৈদ্য, বরুণ কান্তি শাহ্, উত্তম কুমার চৌধুরী, রেজাউল করিম, কান্তা চৌধুরী, মমতাজ বেগম, উম্মে কাওছার, সুলতানা ইয়াছমিন, সাইফুল হক সিরাজী, শাহাদাত কবির, নজরুল ইসলাম, মিজানুর রহমান, সাইদুল ইসলাম, আছমা আক্তার বীণা, আফরোজা বেগম, শেপাল বড়ুয়া, মিরসরাই ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান, সাধারণ সম্পাদক সাইদুর জামান রিফাত।

পরে সহকারী কমিশনার (ভূমি) সরকার আব্দুল্লাহ আল মামুনের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী বরবার জাতীয়করণের দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়।

এসময় বক্তারা বলেন, অতি সম্প্রতি সরকার কর্তৃক উপজেলা সদরে একটি করে মাধ্যমিক বিদ্যালয় ও একটি করে কলেজকে সরকারী করনের ঘোষণায় সমগ্রী দেশবাসীর সাথে সর্বস্তরের জনগন আনন্দিত। ইতিমধ্যে ১৯৯টি কলেজ সরকারি করণের ঘোষনায় মিরসরাইবাসী সদরের এ মিরসরাই ডিগ্রি কলেজের নাম না দেখতে পেয়ে হতাশ হয়েছে। বর্তমানে এ কলেজে অধ্যায়নরত প্রায় ২৫শ ছাত্র-ছাত্রী পড়াশোনা করে আসছে। এশিয়ার সর্ববৃহত জোন ‘মিরসরাই ইকোনমিক জোন’ এ সরকারের অন্যতম অবদান, সেই অঞ্চলের সাথে বদিউল্লাহপাড়া সড়ক হয়ে ওবায়দুল্লাহ এভিনিউ অতিক্রম কের সদরে আগমন, চরশরৎ ও ৬নং ইখাছালী থেকে সদরে আগমনের সংযোগ সড়কগুলোর এক মিলনকেন্দ্র সদর হওয়ার মিরসরাই ডিগ্রি কলেজকে জাতীয়করণ সময়ের দাবি।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.006342887878418