মুক্তিযুদ্ধের চেতনা জাগাতে উদ্যোগ মাউশির - দৈনিকশিক্ষা

মুক্তিযুদ্ধের চেতনা জাগাতে উদ্যোগ মাউশির

নিজস্ব প্রতিবেদক |

কোন বিশেষ দিন কিংবা মাস নয়, সারাবছর মুক্তিযুদ্ধের চেতনা জাগাতে উদ্যোগী হয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। এ লক্ষ্যে খুলনা বিভাগের নেয়া কর্মসূচী ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের সব স্কুল, কলেজ ও মাদ্রাসায় ছড়িয়ে দেয়ার নির্দেশ দিয়েছে মাউশি অধিদফতর।

সোমবার মাউশির সহকারী পরিচালক (মাধ্যমিক-১) সাখায়েত হোসেন বিশ্বাস স্বাক্ষরিত আদেশে খুলনা বিভাগের উপ-পরিচালককে সারাদেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে এ কর্মকা- ছড়িয়ে দিতে বলা হয়েছে। আদেশে বলা হয়, দেশের সব মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের (স্কুল, কলেজ ও মদ্রাসা) খুলনা বিভাগে গৃহীত ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ কার্যক্রম শিক্ষা প্রতিষ্ঠানে ছড়িয়ে দেয়ার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এর আগে দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন ‘এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি’ কর্মসূচীর আয়োজন করে। এতে ছিল মুক্তিযুদ্ধ নিয়ে বিভিন্ন অভিজ্ঞতা ও গল্প শোনা। মাউশি বলছে, খুলনা বিভাগীয় কর্মসূচীটি ছিল ব্যতিক্রম। তাই এ উদ্যোগ এখন মাউশির ৯টি অঞ্চল অর্থাৎ সারাদেশেই বাস্তবায়ন করা হবে।

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0033009052276611