ময়মনসিংহের ১৯ কেন্দ্রে বিসিএস পরীক্ষা - দৈনিকশিক্ষা

ময়মনসিংহের ১৯ কেন্দ্রে বিসিএস পরীক্ষা

ময়মনসিংহ প্রতিনিধি |

প্রথমবারের মতো দেশের অষ্টম বিভাগ ময়মনসিংহে বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ উপলক্ষে প্রশাসন, পুলিশ, গোয়েন্দা সংস্থা এবং পরীক্ষা হলো প্রধান ও পরীক্ষা পরিচালনা কমিটির কর্মকর্তাদের সঙ্গে বাংলাদেশ কর্ম কমিশন আঞ্চলিক কার্যালয়ের আয়োজনে কর্মকমিশনের কর্মকর্তাদের সঙ্গে গতকাল ময়মনসিংহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মতবিনিময় শেষে বাংলাদেশ কর্মকমিশন সাংবাদিকদের সঙ্গে প্রেস এক ব্রিফিংয়ে জানান, ৩৮তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা আগামী ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে। ময়মনসিংহ বিভাগ ঘোষণার পর এবারই প্রথম বিসিএস প্রিলিমানারি পরীক্ষা এ বিভাগের চার জেলা ময়মনসিংহ, জামালপুর, শেরপুর, নেত্রকোনা জেলার ২২ হাজার ছয় শত ৬৫ জন প্রার্থী ময়মনসিংহ জেলা শহরের ১৯টি কেন্দ্রে অনুষ্ঠিত পরীক্ষায় অংশ গ্রহণ করবে। সভায় সুষ্ঠু পরীক্ষা ব্যবস্থাপনা নিশ্চিত করার লক্ষ্যে কর্মকমিশনের গৃহীত কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। এ সময় সুষ্ঠু পরীক্ষা অনুষ্ঠানের জন্যে গোয়েন্দা নজরদারি বাড়ানো ও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের প্রতি আহ্বান জানানো হয়। এছাড়া প্রার্থীদের অসদুপায় অবলম্বন পরীক্ষা চলাকালীন তথ্য ও প্রযুক্তি ব্যবহারে রোধে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়। পরীক্ষার হলে ঘড়ি, মোবাইল, ক্যালকুলেটরসহ সকল ইলেকট্রনিকস ডিভাইজ নিষিদ্ধ করা হয়েছে।

যদি তল্লাশি করে কোন প্রার্থীর সঙ্গে এগুলো পাওয়া যায় তবে তার প্রার্থিতা বাতিল হবে। এছাড়াও তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানিয়েছেন কর্মকর্তারা। ময়মনসিংহ জেলা প্রশাসক খলিলুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সরকারি কর্মকমিশনের সদস্য শাহজাহান আলী মোল্লা, বিশেষ অতিথি ছিলেন সরকারি কর্ম কমিশনের সচিব আকাতারী মমতাজ, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি এম সালেহ্ উদ্দিন রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি কর্ম কমিশনের পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ. ই. এম. নেছার উদ্দিন। এছাড়াও জেলার পুলিশ, র‌্যাব, এনএসআই, ডিজিএফআইএর কর্মকর্তাসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন। কর্ম কমিশনের কর্মকর্তারা ময়মনসিংহে সুষ্ঠুভাবে বিসিএস পরীক্ষা পরিচালনা করতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন।

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0040910243988037