রাজধানীর লেকহেড স্কুলের ম্যানেজিং কমিটি গঠনের নির্দেশ - Dainikshiksha

রাজধানীর লেকহেড স্কুলের ম্যানেজিং কমিটি গঠনের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

রাজধানীর লেকহেড গ্রামার স্কুলের ম্যানেজিং কমিটি গঠনের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। উচ্চ আদালতের নির্দেশে সেনাবাহিনী কর্মকর্তাকে নিয়ে স্কুলের ম্যানেজিং কমিটি গঠন এবং সেনাবাহিনীর শিক্ষা কোর থেকে অধ্যক্ষ নিয়োগ দিতে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে এ নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়।

উচ্চ আদালতের নির্দেশে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ বুধবার (১৩ ডিসেম্বর) এ নির্দেশনা দিয়েছে।

জঙ্গি মদদের অভিযোগে গত ৬ নভেম্বর স্কুলটি বন্ধের নির্দেশ দেয় শিক্ষা মন্ত্রণালয়। এর পরদিন স্কুলটি সিলগালা করে দেওয়া হয়। এর বিরুদ্ধে উচ্চ আদালতে যায় স্কুল কর্তৃপক্ষ।

শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে বলা হয়েছে, ধানমন্ডি ও গুলশানে অবস্থিত লেকহেড গ্রামার স্কুলের কার্যক্রম বন্ধের আদেশের বিরুদ্ধে হাইকোর্ট বিভাগ রিট পিটিশন (১৬০১৮/২০১৭) দায়ের করা হলে সিভিল পিটিশন (৪৩১৭-৪৩১৮/২০১৭) এর রায় অনুযায়ী স্কুলের ম্যানেজিং কমিটি গঠনের জন্য আদেশ দেওয়া হয়েছে।

‘উক্ত আদেশে লেকহেড গ্রামার স্কুলের সভাপতি হিসেবে ঢাকা বিভাগীয় কমিশনার এবং সেনাবাহিনীর অ্যাডজুটেন্ট জেনারেল কর্তৃক মনোনিত একজন সদস্যকে ম্যানেজিং কমিটির প্রতিনিধি হিসেবে অন্তর্ভুক্ত করা এবং সেনাবাহিনীর শিক্ষা কোর থেকে অধ্যক্ষ নিয়োগের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।’

নির্দেশনায় সিভিল পিটিশন এর রায় এবং বিদেশি কারিকুলামে পরিচালিত বেসরকারি বিদ্যালয় নিবন্ধন বিধিমালা, ২০১৭ অনুযায়ী আগামী ১৬ ডিসেম্বরের মধ্যে ম্যানেজিং কমিটি গঠন করে মন্ত্রণালয়কে অবহিত করতে বলেছে শিক্ষা মন্ত্রণালয়।

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0037257671356201