লামায় জাতীয় শোক দিবস পালিত - দৈনিকশিক্ষা

লামায় জাতীয় শোক দিবস পালিত

লামা (বান্দরবান) প্রতিনিধি |

শোক আর শ্রদ্ধায় বান্দরবানের লামাতে নানা কর্মসূচির মধ্য দিয়ে ১৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
শোক দিবস উপলক্ষে মঙ্গলবার (১৫ই আগস্ট) সকালে উপজেলার সব ধরনের সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানানো হয়।

সকাল ১০টায় উপজেলা চত্বর হতে একটি শোক র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় টাউন হল মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা খিন ওয়ান নু-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী। এ সময় আরও উপস্থিত ছিলেন পৌর মেয়র মো. জহিরুল ইসলাম, সহকারি কমিশনার (ভূমি) মোঃ সায়েদ ইকবাল, লামা সার্কেল মোহাম্মদ আব্দুস সালাম, লামা থানা ইনচার্জ আনোয়ার হোসেন, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা জুয়েল মজুমদার, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইসমাইল হোসেন, প্রেসক্লাব সভাপতি প্রিয়দর্শী বড়–য়া ও উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক আব্বাস উদ্দিন সেলিম।

আলোচনা সভার শেষে বঙ্গবন্ধুর উপর চিত্রাংকন, রচনা, হামদ নাথ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত এবং জাতির শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মসজিদ, মন্দির, গীর্জা ও কেয়াংগুলোতে বিশেষ প্রার্থনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এদিকে একই দিন লামা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে শোক দিবস উপলক্ষে আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে মিলাদ মাহফিল, আলোচনা সভা ও দুপুরে কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0069570541381836