শিক্ষকদের দাবি মেনে নেওয়ার আহ্বান এরশাদের - দৈনিকশিক্ষা

শিক্ষকদের দাবি মেনে নেওয়ার আহ্বান এরশাদের

নিজস্ব প্রতিবেদক |

Non Mpo

এমপিওভুক্তির দাবিতে আমরণ অনশনে থাকা শিক্ষকদের কর্মসূচিতে সংহতি জানিয়ে প্রধানমন্ত্রীর বিশেষ দূত এইচ এম এরশাদ বলেছেন, ‘প্রধানমন্ত্রী আপনি তো মা, শিক্ষরা আপনার সন্তানের মত তাই, সন্তানদের দাবি মেনে নিন।

শুক্রবার বিকালে জাতীয় প্রেসক্লাবের সামনে অনশনরত সৃষ্টপদের নন এমপিও শিক্ষকদের কর্মসূচিতে সংহতি জানাতে এসে এসব কাথা বলেন এরশাদ। এসময় তিনি পানি পান করিয়ে শিক্ষকদের অনশন কর্মসূচি ভাঙ্গান। এরশাদকে পেয়ে কেউ কেউ কান্না জুড়ে দেন। এরশাদের পায়ে লুটিয়ে পড়েন রংপুর থেকে আসা কয়েকজন শিক্ষক।

সাবেক রাষ্ট্রপতি এরশাদ বলেন, বাবা-মায়ের পরে শিক্ষকদের স্থান, তারা রাস্তায় অবস্থান করছেন। অথচ কেউ দেখার নেই।

২০১১ সালের ১৩ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত প্রজ্ঞাপনের ফলে পাঁচ বছর বিনা বেতনে থেকে এ শিক্ষকরা এতদিন বেঁচে আছেন কীভাবে এটাই প্রশ্ন, বলেও মন্তব্য করেন এরশাদ।

শিক্ষকরা আমাদের মানুষ করে, আর এই শিক্ষকরা মানবেতর জীবন যাপন করছেন উল্লেখ করে সরকারকে শিক্ষকদের দাবি মেনে নেয়ার অনুরোধ জানান এরশাদ।

কর্মসূচি স্থগিত করে শিক্ষকদের ঘরে ফিরে যাওয়ার অনুরোধ জানিয়ে এরশাদ বলেন, যেহেতু শিক্ষামন্ত্রী দেশের বাইরে তাই আমি শিক্ষা সচিবের সঙ্গে কথা বলেছি। আশা করবো সংশ্লিষ্টরা যথাযথ ব্যবস্থা নেবেন।

সৃষ্টপদে নন এমপিও শিক্ষক ঐক্য পরিষদের ব্যানারে গত পাঁচদিন ধরে অনশন কর্মসূচি চালিয়ে আসছিলেন শিক্ষকরা।

নোয়াখালীর শিক্ষক মাহমুদ বলেন, (০১৭১৭৬৮৮৯৯৫) অনশনে শিক্ষকদের উপস্থিতি হতাশাজনক হওয়ায় অনশন চালাতে পারছিলাম না বলে কোনওমতে কেটে পড়লাম। সাংবাদিকরাও সহায়তা করেনি বলে ক্ষোভ তার।

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0058968067169189