শিক্ষামন্ত্রীর লেখা পুস্তিকা ৬৪ জেলায় বিতরণের নির্দেশ - দৈনিকশিক্ষা

শিক্ষামন্ত্রীর লেখা পুস্তিকা ৬৪ জেলায় বিতরণের নির্দেশ

সাঈদ হোসেন |

শিক্ষা দিবস উপলক্ষ্যে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের লেখা পুস্তিকা সব শিক্ষা প্রতিষ্ঠানসহ দেশের বিভিন্ন শিক্ষানুরাগীদের মাঝে বিতরণের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

সারাদেশের সাংবাদিকদের হাতেও পুস্তিকাটি পৌছানোর আদেশ দেয়া হয়েছে। আগামী ১৭ই সেপ্টেম্বর শিক্ষা দিবস উপলক্ষ্যে লেখা মন্ত্রীর পুস্তিকাটি ইতিমধ্যে বিতরণের লক্ষ্যে প্রায় ৪ লাখ কপি ছাপা হয়েছে।

‘ঐতিহাসিক শিক্ষা দিবস, লক্ষ্য অর্জনে যুগান্তকারী সাফল্য, যেতে হবে বহুদূর’ শিরোনামে এই বই ছাপানো হয়। সোমবার (১০ই জুলাই) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে প্রকাশিত এক চিঠির মাধ্যমে এ তথ্য জানা যায়।

অধিদপ্তর সূত্রে জানায়, প্রতিটি জেলায় ৫ হাজার কপি এবং ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, রংপুর ও বরিশাল মহানগরের জন্য আলাদাভাবে ৪ হাজার কপি বই বরাদ্দ করা রয়েছে।

এই ৭ বিভাগের পরিচালকদের এবং জেলা শিক্ষা কর্মকর্তাদের অবহিত করে বরাদ্দকৃত পুস্তিকার কপিসমূহ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে ১৩ই জুলাইয়ের মধ্যে সংগ্রহ করার নির্দেশ দিয়েছে শিক্ষা অধিদপ্তর।

এসব পুস্তিকার কপি স্থানীয় শিক্ষানুরাগী ব্যক্তি, গণমাধ্যমকর্মী ও সমাজের বিশিষ্ট ব্যক্তিদের মধ্যেও বিতরণ করার নির্দেশ দেওয়া হয়েছে চিঠিতে।

দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ - dainik shiksha আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন - dainik shiksha অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী - dainik shiksha আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি - dainik shiksha বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ - dainik shiksha শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল - dainik shiksha ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0041599273681641