শিক্ষার্থীদের সন্ত্রাস ও মাদকমুক্ত রাখতে হবে: আইজিপি - দৈনিকশিক্ষা

শিক্ষার্থীদের সন্ত্রাস ও মাদকমুক্ত রাখতে হবে: আইজিপি

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষার্থীরা নিজেদের সন্ত্রাস ও মাদকমুক্ত রেখে এগিয়ে নিতে পারলেই বঙ্গবন্ধুর প্রত্যাশিত সোনার বাংলা গড়ে তোলা সম্ভব বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

শনিবার (১৭ মার্চ) রাতে রাজারবাগ পুলিশ লাইনের অডিটরিয়ামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে বই পড়া ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

অনুষ্ঠানটির আয়োজন করে বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর।

আইজিপি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন আমরা আজ তা দেখতে পাচ্ছি। বঙ্গবন্ধুর প্রত্যাশিত সোনার বাংলাদেশ গড়তে পারে শিক্ষার্থীরা। এজন্য তাদের নিজেদের সন্ত্রাস ও মাদকমুক্ত রাখতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু অনেক দূরদর্শী চিন্তা করতেন। তার মতোই দূরদর্শী চিন্তার অধিকারী তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশকে নিরাপদ করার প্রধান কারিগর পুলিশ জানিয়ে আইজিপি বলেন, ১৯৭১ সালের ২৫ শে মার্চ কালো রাতে পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে প্রথম প্রতিরোধ গড়ে তোলে পুলিশ সদস্যরা। রাজারবাগে শত শত পুলিশ সদস্যরা তাদের রক্ত ঢেলে দিয়েছিল। আমরা তাদেরই উত্তরসূরী।

তিনি আরও বলেন, ১৯৭১ সালের মতো ২০১৩, ১৪ ও ১৫ সালেও স্বাধীনতাবিরোধী চক্ররা নৈরাজ্য সৃষ্টি করতে চেয়েছিল। কিন্তু পুলিশ তার প্রতিরোধে পিছপা হয়নি। জঙ্গিদের দমন করে দেশকে রক্ষা করছে পুলিশ।

তিনি বলেন, এখন বাংলাদেশের সর্বত্রই মাদকের কালো থাবা বিরাজ করছে। মাদকের এই থাবা থেকে শিক্ষার্থীদের দূরে থাকতে হবে। বঙ্গবন্ধুর আদর্শে বাংলাদেশ গড়ায় অগ্রণী ভূমিকা রাখতে মাদকের বিরুদ্ধে পুলিশ দৃঢ় প্রত্যয়ী।

একই অনুষ্ঠানে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ( ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, বঙ্গবন্ধু আমাদের একটি দেশ বা রাষ্ট্র দেননি, আমাদের আত্মসম্মান নিয়ে বাঁচতে শিখিয়েছেন। তিনি আছেন আমাদের ভালোবাসায়। বিগত ২৩ বছর ধরে আওয়ামী লীগ ক্ষমতায় ছিল না, ফলে স্বাধীনতার অনেক ইতিহাস বিকৃত করা হয়েছে।

তিনি বলেন, বাংলদেশের উন্নতির অগ্রযাত্রায় পুলিশ বলিষ্ঠ ভূমিকা রাখছে। স্বাধীনতাবিরোধী ও জঙ্গিদের

রুখতে পুলিশ ভাইয়েরা জীবন দিয়েছেন। আমরা জীবন দিয়ে হলেও দেশের মানুষকে নিরাপদ রাখবো।
তিনি আরও বলেন, বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধের উত্তরাধিকারী। মুক্তিযুদ্ধে শহীদ পুলিশ সদস্যদের আমরা ভুলিনি। আগামীতে বাংলাদেশ পুলিশের সব স্থাপনা মুক্তিযুদ্ধে শহীদ পুলিশ সদস্যদের নামে করার সিদ্ধান্ত নিয়েছি আমরা।

রাজধানীর ১০টি বিদ্যালয়ের ১২০ জন শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশ নেয়। পরে তাদের মধ্যে পুরস্কার বিতরণ করেন আইজিপিসহ অন্য অতিথিরা।

পুলিশ হেডকোয়ার্টার্সের এডিশনাল আইজি মো. মহসিন হোসেনের সভাপতিত্বে আরও বক্তব্য দেন সাবেক পুলিশ সুপার মাহবুব উদ্দিন আহমেদ ও সাবেক সচিব মমিন উল্লাহ পাটোওয়ারী।

রোজায় স্কুল: শিক্ষার্থী উপস্থিতি কম, নজরদারিও ঢিলেঢালা - dainik shiksha রোজায় স্কুল: শিক্ষার্থী উপস্থিতি কম, নজরদারিও ঢিলেঢালা পেনশন প্রজ্ঞাপনে উদ্বিগ্ন ঢাবি উপাচার্য - dainik shiksha পেনশন প্রজ্ঞাপনে উদ্বিগ্ন ঢাবি উপাচার্য শিক্ষাপ্রতিষ্ঠানের গবেষণা অনুদান করমুক্ত - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানের গবেষণা অনুদান করমুক্ত ব্রাজিলে তীব্র গরমে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ - dainik shiksha ব্রাজিলে তীব্র গরমে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ শিক্ষা সহায়তা ট্রাস্টের নামে প্রতারণা, সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha শিক্ষা সহায়তা ট্রাস্টের নামে প্রতারণা, সতর্কীকরণ বিজ্ঞপ্তি উচ্চ মাধ্যমিকের সমমান পেলো ‘হেট’ - dainik shiksha উচ্চ মাধ্যমিকের সমমান পেলো ‘হেট’ আটকের ১৩ দিন পরেও বরখাস্ত হননি অধ্যক্ষ - dainik shiksha আটকের ১৩ দিন পরেও বরখাস্ত হননি অধ্যক্ষ please click here to view dainikshiksha website Execution time: 0.020046949386597