শিক্ষা কর্মকর্তা রুবিনার অপসারণ চেয়ে মানববন্ধন - দৈনিকশিক্ষা

শিক্ষা কর্মকর্তা রুবিনার অপসারণ চেয়ে মানববন্ধন

গোদাগাড়ী (রাজশাহী) প্রতিনিধি |

unnamedরাজশাহীর গোদাগাড়ী উপজেলার মাটিকাটা ক্লাস্টারের দায়িত্বে কর্মরত সহকারী উপজেলা শিক্ষা অফিসার নূর-উন-নাহার রুবিনার অপসারণ চেয়ে মানববন্ধন গোদাগাড়ী উপজেলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা।

গোদাগাড়ী উপজেলার সরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি সাবিয়ার রহমানের সভাপতিত্বে শনিবার বিকাল সাড়ে ৪টায় গোদাগাড়ী শহীদ ফিরোজ চত্বর প্রাঙ্গণে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

গোদাগাড়ী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত প্রায় ২শতাধিক শিক্ষক এই মানববন্ধনে অংশগ্রহণ করেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন গোদাগাড়ী সরকারী প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শাহজাহান শাহীনসহ বিভিন্ন নেতৃবৃন্দ। সমাবেশ শেষে সকল শিক্ষকবৃন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট দূর্নীতিবাজ শিক্ষা অফিসার নূর-উন-নাহার রুবিনাকে অপসারণ চেয়ে প্রায় ২শতাধিক শিক্ষকের স্বাক্ষর সম্বলিত একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগপত্রে বলা হয়, এই শিক্ষা অফিসার নূর-উন-নাহার রুবিনা বঙ্গবন্ধু-বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টে অনিহা প্রকাশ ও অর্থ আত্মসাৎ করেন। পিরিজপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান, তার বিদ্যালয়ে বঙ্গবন্ধু-বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসার গোল্ডকাপ টুর্ণামেন্টের জন্য বরাদ্দকৃত ৪ হাজার টাকার মধ্যে ২ হাজার পাঁচশত টাকা আত্মসাৎ করেন।

পর্যায়ক্রমে একইভাবে আই হাই সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওবাইদুল হকের নিকট হতে প্রাপ্ত ৪ হাজার টাকার মধ্যে ১ হাজার ৮ শত টাকা আত্মসাৎ করেছেন। শুধু তাই নয় তিনি মাটিকাটা ক্লাস্টারের আওতায় যে বিদ্যালয়গুলো করেন সেগুলোতে খাবারের আয়োজন করতে বলেন এবং যাতায়াত খরচ দাবি করেন। এভাবে তিনি ৩০টি প্রাথমিক বিদ্যালয়ের একই কাণ্ড করেন।

চরবয়ারমারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সাব ক্লাস্টার চলাকালীন অবস্থায় চারু এবং কারুকলা হিসেবে হরিশংকরপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাবিয়ার রহমান বলেন, প্রশিক্ষণ চলাকালীন সময়ে অত্র বিদ্যালয়ের সহকারী শিক্ষক মরিয়ম খাতুন সিএল থাকাকালীন অবস্থায় ভুয়া প্রশিক্ষণ দেখিয়ে প্রশিক্ষণের সম্মানি ভাতা আত্মসাৎ করেন নূর-উন-নাহার রুবিনা।

সহকারী শিক্ষা অফিসার শিক্ষকদের মাঝে উচ্চস্বরে বলেন, বঙ্গবন্ধু-বঙ্গমাতা শেখ ফজিলতুন্নেসা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট আয়োজন “সরকারের একটি বাড়াবাড়ি কাজ”। অভিযোগে আরও বলা হয়, তিনি সঠিক সময়ে অফিসে উপস্থিত হন না। এছাড়াও তিনি শিক্ষকদের সাথে অত্যন্ত দূর্ব্যবহার করেন যা কারো কাম্য নয়।

তিনি তার বিদ্যালয় পরিদর্শন না করে বেশিরভাগ অফিসে বসেই তদারকি করেন। দূর্নীতিবাজ সহকারী শিক্ষা অফিসার নূর-উন-নাহারকে এই মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ হতে দ্রুত অপসারণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়।

নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0038509368896484