শিক্ষা ভবনের সেই আব্দুল মান্নানকে বদলি - Dainikshiksha

শিক্ষা ভবনের সেই আব্দুল মান্নানকে বদলি

নিজস্ব প্রতিবেদক |

সিনিয়র এক কর্মকর্তার সাথে দুর্ব্যবহার করা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তরের সেই সহকারি পরিচালক (প্রশিক্ষণ-১) মোঃ আব্দুল মান্নান চৌধুরীকে বদলী করা হয়েছে। বি সি এস সাধারণ শিক্ষা ক্যাডারভুক্ত সরকারি কলেজর শিক্ষক মান্নানকে হবিগঞ্জ সরকারি মহিলা কলেজে পাঠানো হয়েছে। তিনি গণিতের সহকারি অধ্যাপক।

বৃহস্পতিবার (৫ই অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারি সচিব ফাতেমা তুল জান্নাত স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ বদলীর আদেশ জারী করা হয়।

‘শিক্ষা ক্যাডার কর্মকর্তার হাতে নাজেহাল ডিডি, মহাপরিচালকের কক্ষে কান্না’ শিরোনামে গত ২৬শে সেপ্টেম্বর শিক্ষা বিষয়ক বাংলাদেশের একমাত্র জাতীয় পত্রিকা দৈনিক শিক্ষাডটকমে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে উঠে আসে আব্দুল মান্নানের ঔদ্ধত্যের চিত্র। নিজেকে পদোন্নতি বঞ্চিত-জ্ঞান করে অধিদপ্তরের প্রশিক্ষণ শাখার সহকারি পরিচালক মো: মান্নান চৌধুরী চড়াও হন অধিদপ্তরের সরকারি কলেজ শাখার উপ-পরিচালক অধ্যাপক ড. মোস্তফা কামালের ওপর। ২৫শে সেপ্টেম্বর অধিদপ্তরের একই গাড়ীতে অফিসে আসার সময় অশ্লীল শব্দ ব্যবহার করেন কামালের বিরুদ্ধে। এরপর অধিদপ্তরের চতুর্থ তলায় কামালের কক্ষে প্রবেশ করে তাকে অকথ্য ভাষায় গালাগাল করেন মান্নান চৌধুরী। মান্নানের এহেন আচরণে ক্ষুব্ধ কামাল কান্না করতে করতে মহাপরিচালকের কক্ষে প্রবেশ করেন। বিচার চান মান্নানের। কঠোর শাস্তির আশ্বাস দেন মহাপরিচালক। ২৫শে সেপ্টেম্বর দুপুরে এ ঘটনার সময় মহাপরিচালক অধ্যাপক ড. এস এম ওয়াহিদুজ্জামানের কক্ষ থেকে সব অফিস সহকারি ও পিওনদের বের করে দেয়া হয়। মহাপরিচালক ছাড়াও কক্ষে উপস্থিত ছিলেন সরকারি কলেজ শাখার কয়েকজন সহকারি পরিচালক ও মান্নান চৌধুরীসহ মোট পাঁচজন শিক্ষা ক্যাডার কর্মকর্তা।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0038139820098877