শিশু অধিকার বিষয়ক আলোচনা অনুষ্ঠিত কানাডিয়ান ইউনিভার্সিটিতে - Dainikshiksha

শিশু অধিকার বিষয়ক আলোচনা অনুষ্ঠিত কানাডিয়ান ইউনিভার্সিটিতে

নিজস্ব প্রতিবেদক |

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশে ‘শিশু অধিকার ও মেয়েদের শিক্ষা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৪ই জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের বনানী ক্যাম্পাসে অনুষ্ঠিত হয় এ আলোচনা সভা। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল-৫ আসনের সংসদ সদস্য জেবুন্নেসা আফরোজ।

শিশু অধিকার ও মেয়েদের শিক্ষা নিয়ে বক্তারা বলেন, প্রত্যেক শিশুর আনুষ্ঠানিক শিক্ষা ও বাস্তব জীবনকেন্দ্রিক শিক্ষা লাভের অধিকার রয়েছে। বিশেষ করে যদি মেয়ে শিশুদের শিক্ষার অধিকার অস্বীকার করা হয় তাহলে তাদের কর্মদক্ষতা বিকাশের সুযোগকেও অস্বীকার করা হয়। বক্তারা আরো বলেন, শিশুদের শিক্ষার অধিকার তাদের বাড়ির কাজের ক্ষেত্রে যেমন কর্মদক্ষতা বৃদ্ধি পায় তেমনি তাদের ক্যারিয়ার এবং দেশের কাজেও দক্ষতার পরিচয় দিতে পারবে। এসময় বক্তারা শিশু অধিকার ও মেয়ে শিশুদের শিক্ষা ক্ষেত্রে বর্তমান সরকারের সাফল্য তুলে ধরেন। একইসাথে বর্তমান সময়েও যে পরিমাণ মেয়ে শিশু ঝড়ে পাড়ার সংখ্যাও কমিয়ে আনার আহ্বান জানান বক্তারা।

আলোচনা সভায় কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রোক্টর ও হেড অব ক্যারিয়ার সার্ভিস উইং এবং বিজনেস স্কুলের হানিফ মাহতাব, হেড অব স্টুডেন্ট সার্ভিস উইং ও স্টুডেন্টস ডাইরেক্টরেট এবং বিজনেস স্কুলের সহযোগী অধ্যাপক মো. লাতিফুল খাবির, স্কুল অব ল’এর কো-অর্ডিনেটর ও সহযোগী অধ্যাপক ড. আব্দুল্লাহ-আল-মনজুর হোসাইন, প্রোগ্রাম অব ফিল্ম এ্যান্ড টিভি’র হেড ও সহযোগী অধ্যাপক ড. নূরুল ইসলাম বাবুলসহ ইউনিভার্সিটির শিক্ষার্থী ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0035109519958496