সরকারি দলের নেতা, তাই স্কুলে যেতে হয় না - Dainikshiksha

সরকারি দলের নেতা, তাই স্কুলে যেতে হয় না

ঠাকুরগাঁও প্রতিনিধি |

2016_02_15_18_26_47_D4Q3RHXovKKgIxdUM9rav5bbAhd0CH_original

সরকারি দলের নেতা তিনি। ভীষণ ব্যস্ত। তাই স্কুলের সহকারী শিক্ষক হলেও নিয়মিত স্কুলে আসতে হয় না। কিছুদিন পর পর স্কুলে এসে খাতায় স্বাক্ষর করে চলে যান। প্রতি মাসে সময় মতো বেতন তোলেন।

ঠাকুরগাঁও হরিপুর উপজেলার কাড়িগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রহমান আলী স্কুলে না গিয়ে প্রতি মাসে বেতন তোলেন- এমন অভিযোগ পাওয়া গেছে।

রোববার হরিপুর উপজেলার কাড়িগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দেখা গেছে ৫ম শ্রেণির শিক্ষার্থীরা মনোযোগ দিয়ে ক্লাস করছে। কিছু শিক্ষার্থী মাঠে খেলাধুলা করছে। প্রধান শিক্ষক অফিস কক্ষে বসে আছেন। কিন্তু সহকারী শিক্ষক রহমত আলীকে স্কুলে দেখা গেল না।

ওই শিক্ষক স্কুলে না আসার কারণ সম্পর্কে শিক্ষার্থীদের একজন অভিভাবক সামশুল হক জানান, রহমত আলী সরকারি দলের নেতা। তাই তিনি নিয়মিত স্কুলে আসেন না। তিনি নাকি দল গুছানোর কাছে ব্যস্ত থাকেন। স্কুলে পর্যাপ্ত শিক্ষক না থাকায় শিক্ষার্থীদের লেখাপড়ায় বিঘ্ন ঘটছে বলে শিক্ষার্থীদের অভিভাবকরা একাধিক অভিযোগও করেছেন।

পঞ্চম শ্রেণির এক শিক্ষার্থী জানায়, রহমত স্যার নিয়মিত স্কুলে আসেন না। কখনো কখনো কিছু সময়ের জন্য এসে কিছুক্ষণ থেকে চলে যান।

স্থানীয় এলাকার সমাজ সেবক সিরাজুল ইসলাম জানান, স্কুলের শিক্ষক রহমত আলী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হওয়ায় নিয়মিত স্কুলে আসেন না। কিছুদিন পর পর এসে খাতায় স্বাক্ষর করে চলে যান। তাই আশপাশের অন্য স্কুলের তুলনায় এই স্কুলের লেখাপড়ার মান বেশি ভালো না।

কাড়িগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাজ্জাক জানান, সহকারী শিক্ষক রহমত আলী নিয়মিত স্কুলে আসছে না, এমন ঠিক না। তিনি এসে কিছুক্ষণ থেকে অনেক সময় ব্যক্তিগত কাজে চলে যান। রহমত আলী সরকারি দলের নেতা হওয়ায় স্কুলে শিক্ষার্থীদের ক্লাস নেন না- জানতে চাইলে প্রধান শিক্ষক বিষয়টি এড়িয়ে যান।

ম্যানেজিং কমিটির সভাপতি সফিজউদ্দিন জানান, আমি নামেমাত্র স্কুলের সভাপতি। এই স্কুলের নিয়মিত কমিটির সভা হয় না। রহমত আলী সরকারি দলের নেতা হওয়ায় এলাকার তার প্রভাব বেশি। তাই তিনি স্কুলে না এসেই বেতন তোলেন প্রতিমাসে। বিষয়টি উপজেলা শিক্ষা অফিসারের কাছে জানানো হলে, এখনও পর্যন্ত কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি।

এ বিষয়ে সহকারী শিক্ষক রহমত আলী নিয়মিত স্কুলে আসার কথা দাবি করে বলেন, যেহেতু সরকারি দলের একটা গুরুত্বপূর্ণ দায়িত্বে আছি, তাই মাঝেমধ্যে সভা-সেমিনারের জন্য একটু বাইরে যেতে হয়।

হরিপুর উপজেলা শিক্ষা অফিসার ইউনুস আলী জানান, বিষয়টি সরেজমিনে তদন্ত করে ওই শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঠাকুরগাঁও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হারেছ উদ্দিন জানান, নিয়ম অনুয়াযী কোনো সরকারি স্কুলের শিক্ষক সরাসরি রাজনৈতিক দলের সঙ্গে জড়িত থাকতে পারেন না। যদি কাড়িগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রহমান আলী স্কুল ফাঁকি দিয়ে রাজনৈতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করে, তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ - dainik shiksha প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ তীব্র তাপপ্রবাহের ভেতরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার - dainik shiksha তীব্র তাপপ্রবাহের ভেতরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি নতুন শিক্ষাক্রম ও কিছু কথা - dainik shiksha নতুন শিক্ষাক্রম ও কিছু কথা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার - dainik shiksha স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য - dainik shiksha শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন - dainik shiksha নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন please click here to view dainikshiksha website Execution time: 0.0038490295410156