সিভাসুর ৩৫ শিক্ষার্থী ইন্টার্নশিপ করতে মালয়েশিয়া যাচ্ছেন - দৈনিকশিক্ষা

সিভাসুর ৩৫ শিক্ষার্থী ইন্টার্নশিপ করতে মালয়েশিয়া যাচ্ছেন

চট্টগ্রাম প্রতিনিধি |

sivasu

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ফিশারিজ অনুষদের প্রথম ব্যাচের ৩৫ শিক্ষার্থী ইন্টার্নশিপ করার জন্য রোববার মালয়েশিয়ার ‘ইউনিভার্সিটি মালয়েশিয়া তেরেঙ্গানো’র উদ্দেশ্যে যাত্রা করবে।

শিক্ষা ও গবেষণা বিনিময়ের লক্ষ্যে গত ৩০ সেপ্টেম্বর স্বাক্ষরিত সমঝোতা চুক্তি (এমওইউ) অনুযায়ী ব্যাচের সকল শিক্ষার্থী এক মাস বিনা খরচে সেখানে ইন্টার্নশিপ কার্যক্রম সম্পন্ন করবে। মালয়েশিয়ায় ইর্ণ্টানশিপে থাকাকালীন ছাত্রছাত্রীরা অভ্যন্তরীণ যাতায়াত ব্যবস্থা, বিশ্ববিদ্যালয়ে থাকার ব্যবস্থা, শিক্ষা গ্রহণ, শিক্ষা সফরসহ বিভিন্ন সুযোগ-সুবিধা পাবে।

শনিবার (৫ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব তথ্য তুলে ধরেন উপাচার্য অধ্যাপক ড. গৌতম বুদ্ধ দাশ।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফিশারিজ অনুষদের ডিন অধ্যাপক ড. এম নুরুল আবছার খান, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আহসানুল হক, বহিরাঙ্গন কার্যক্রম পরিচালক অধ্যাপক ড. এ কে এম সাইফুদ্দিন, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর হোসেন, প্রক্টর অধ্যাপক গৌতম কুমার দেবনাথ, রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম।

উপাচার্য বলেন, চুক্তি অনুযায়ী ৬ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত মৎস্যবিজ্ঞান অনুষদের প্রথম ব্যাচের সকল শিক্ষার্থীরা ওই বিশ্ববিদ্যালয়ে অবস্থান করে হাতেকলমে কাজ শিখবে। এই প্রশিক্ষণ ছাত্রছাত্রীদের জীবনে টার্নিং পয়েন্ট হিসেবে কাজ করবে। এছাড়াও আগামী জানুয়ারিতে ফুড সাইন্স টেকনোলজি অনুষদের ছাত্রছাত্রীরা ইন্টার্নশিপের উদ্দেশ্যে মালয়েশিয়া গমন করবে।

মালয়েশিয়ায় অবস্থানকালীন সেখানকার অভিজ্ঞ অধ্যাপকদের তত্ত্বাবধানে ব্যবহারিক বিষয়ে হাতেকলমে শিক্ষা পেলে কর্মজীবনে এর সুফল পাওয়া যাবে এবং বিশ্ববিদ্যালয়ের দক্ষ ও যুগোপযোগী গ্র্যাজুয়েট তৈরির পরিকল্পনা আরও একধাপ এগিয়ে যাবে। এর ফলে উভয় প্রতিষ্ঠান লাভবান হবে, বিশেষ করে বাংলাদেশ সবচেয়ে বেশি উপকৃত হবে

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0038552284240723