স্কুল কমিটির সভাপতির প্রশংসনীয় উদ্যোগ - Dainikshiksha

স্কুল কমিটির সভাপতির প্রশংসনীয় উদ্যোগ

অভয়নগর (যশোর) প্রতিনিধি |

যশোর জেলার অভয়নগর উপজেলার ঐতিহ্যবাহী কোদলা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বাবু প্রবোধ কুমার বিশ্বাস বিদ্যালয়ের বার্ষিক ফলাফল প্রকাশ অনুষ্ঠানে প্রশংসনীয় কিছু উদ্যোগ গ্রহণ করায় এলাকায় আলোড়ন সৃষ্টি হয়েছে।

গতকাল মঙ্গলবার স্কুল প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় ২০১৫ সালের বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ অনুষ্ঠানটি। বিদ্যালয়ের কার্যনির্বাহী সংসদের সভাপতি বাবু প্রবোধ কুমার বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন- শ্রীধরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান বাপ্পি।

অনুষ্ঠানের সভাপতি তার নিজস্ব তহবিল থেকে বিদ্যালয় থেকে জিপিএ-৫ প্রাপ্ত এক শিক্ষার্থীকে ৫হাজার টাকার প্রাইজবন্ড, সেরা শিক্ষক নির্বাচিত করে বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক আজিজুর রহমানকে ৫শ’টাকার প্রাইজবন্ড, ১২জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে ৪হাজার টাকার প্রাইজবন্ড। তাছাড়া ২০১৫ সালে বিদ্যালয়ে ভালো কাজের জন্য স্বীকৃতস্বরুপ প্রধান শিক্ষককে সম্মাননা প্রদান, উপস্থিত ৫শতাধিক অভিভাবকদের আপ্যায়নের ব্যবস্থা করেছেন।

তিনি গত বছরেও বার্ষিক পরীক্ষার ফলাফল প্রদান অনুষ্ঠানে অনুরুপ ব্যবস্থাসহ অবসরপ্রাপ্ত ১২জন শিক্ষককে আর্থিক অনুদান ও সম্মাননা প্রদান করেছিলেন।

এ ব্যাপারে বিদ্যালয়ের সভাপতি বাবু প্রবোধ কুমার বিশ্বাস দৈনিকশিক্ষাডটকমকে জানান, শিক্ষার মান উন্নয়ন তথা গ্রাম এলাকায় শিক্ষার উন্নয়নের স্বার্থে তিনি এসব পদক্ষেপ গ্রহণ করেছেন।

সভাপতির শিক্ষামূলক এসব উন্নয়নমূলক কর্মকান্ডে এলাকায় আলোড়ন সৃষ্টি হয়। বার্ষিক ফলাফল অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সাবেক ব্যাংক কর্মকর্তা বাবু জীবন কৃষ্ণ দাস, বাবু রসময় বসু, প্রধান শিক্ষক দীপংকর মহলদার, নিমাই হালদার প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন- বাবু সুখেন কুমার বিশ্বাস।


ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0040440559387207