১৩শ প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবি - Dainikshiksha

১৩শ প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবি

নিজস্ব প্রতিবেদক |

সারাদেশের ১৩শ প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবি জানিয়েছে বাংলাদেশ বেসরকারি শিক্ষক সমিতি।

সোমবার (২২ মে) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সমিতির সভাপতি মামুনুর রশিদ খোকন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালের ৯ জানুয়ারি ২৬ হাজার ১৯৩টি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের ঘোষণা দেন। পরবর্তীতে ২০১৭ সালের ২৩ মার্চ উপজেলা ও জেলায় যাচাই-বাছাই কমিটির সুপারিশে ১৩শ বিদ্যালয়কে জাতীয়করণ বঞ্চিত করে ৩০৩টি অযোগ্য বিদ্যালয়ের গেজেট প্রকাশ করে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত ২৬ হাজার ১৯৩টি প্রাথমিক বিদ্যালয়ের বাইরে ইউএনডিপি পরিচালিত ২১০টি বিদ্যালয় জাতীয়করণ করা হয়। যা যাচাই-বাছাই কমিটির সুপারিশ করা বিদ্যালয়ের তালিকায় ছিল না।

সবশেষ তৃতীয় ধাপে ৯৬০টি বিদ্যালয় তালিকাভুক্ত ছিল। যাচাই-বাছাই কমিটির তদন্ত শেষে ৫৩৩টি বিদ্যালয় জাতীয়করণ করা হলেও বাকি ৪২৭টি বিদ্যালয় বাদ দিয়ে অযোগ্য ৩১১টি বিদ্যালয় জাতীয়করণ করা হয়।

সংবাদ সম্মেলন পরবর্তী কর্মসূচি ঘোষণা করেন সমিতির সাধারণ সম্পাদক মো. কামাল হোসেন। ২৫ মে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি ও একই সময়ে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করবে স্বাধীনতা শিক্ষক পরিষদ।

মানববন্ধনে সংগঠনের পক্ষ থেকে বেসরকারি শিক্ষকদের বৈশাখী ভাতা, ৫ শতাংশ প্রবৃদ্ধি, পূর্ণাঙ্গ উৎসব ভাতা, আইসিটি শিক্ষকসহ নন- এমপিওভুক্ত প্রতিষ্ঠানের এমপিও এবং শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবি জানানো হয়।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0045111179351807