১৪ নদীর পানি বিপদসীমার উপরে, ভারী বৃষ্টি আরও একদিন - দৈনিকশিক্ষা

১৪ নদীর পানি বিপদসীমার উপরে, ভারী বৃষ্টি আরও একদিন

নিজস্ব প্রতিবেদক |

উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল এবং অতি ভারী বৃষ্টিপাতের কারণে দেশের উত্তর-মধ্যাঞ্চল ও উত্তর-পূর্ব অংশের নদ-নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। ব্রহ্মপুত্র, যমুনা, ধরলা, তিস্তা, সুরমা, কুশিয়ারাসহ বেশ কয়েকটি নদ-নদীর পানি বিভিন্ন স্থানে বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে বন্যা সৃষ্টি হওয়ায় উত্তরাঞ্চলের মানুষ পড়েছেন সীমাহীন দুর্ভোগে।

এদিকে ভারী বর্ষণের সতর্কবাণী দিয়েছে আবহাওয়া অধিদফতর। আগামী দু’দিন বৃষ্টিপাত অব্যাহত থাকার আশঙ্কায় আরও তিনদিন পানি বৃদ্ধি পাবে বলে জানিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ হাফিজুর রহমান রোববার (১৩ আগস্ট) জানান, সক্রিয় মৌসুমী বায়ুর কারণে সকাল ১০টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। অতি ভারী বর্ষণের কারণে চট্টগ্রাম ও সিলেট বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের আশঙ্কা রয়েছে।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী সাজ্জাদ হোসেন বাংলানিউজকে জানান, বৃষ্টিপাতের কারণে নদ-নদীর পানি আরও তিনদিন বাড়বে।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের সর্বশেষ তথ্যানুযায়ী, নদ-নদীর ৯০টি পর্যবেক্ষণাধীন স্টেশনের মধ্যে শনিবার (১২ আগস্ট) সকাল ৯টায় ১৭টি পয়েন্টে বিপদসীমার উপর দিয়ে পানি প্রবাহিত হলেও বিকাল নাগাদ ২২টিতে বিপদসীমার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছিলো।

এরমধ্যে কুড়িগ্রামে ধরলা নদীর পানি বিপদসীমার ৪৯ সেন্টিমিটার (সে.মি.), ডালিয়ায় তিস্তার পানি ১৩ সে.মি, বদরগঞ্জে যমুনেশ্বরীর পানি ৪৯ সে.মির উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

যমুনা নদীর পানি বাহাদুরবাদে বিপদসীমার ১৬ সে.মি, সারিয়াকান্দিতে ২ সে.মি, কাজীপুরে ৩ সে.মি ও সিরাজগঞ্জে ২৫ সে.মির উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল।

করতোয়া নদীর পানি পঞ্চগড়ে বিপদসীমার ৪ সে.মি, টাঙ্গন নদীল পানি ঠাকুরগাঁওয়ে ৮১ সে.মির উপর দিয়ে প্রবাহিত হওয়ার তথ্য পাওয়া গেছে।

খুলনায় পশুর নদীল পানি বিপদসীশার ৯ সেমি উপর দিয়ে প্রবাহিত

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0034611225128174