২০০ শিক্ষককে পুনঃআবেদনের নির্দেশ উত্তর আমেরিকার - দৈনিকশিক্ষা

২০০ শিক্ষককে পুনঃআবেদনের নির্দেশ উত্তর আমেরিকার

দৈনিক শিক্ষা ডেস্ক |

নিউইয়র্ক শহরের দুই শিক্ষাপ্রতিষ্ঠানের ২০০ শিক্ষককে স্বপদে বহাল থাকতে হলে পুনঃআবেদন করতে হবে। এসব আবেদনের পরিপ্রেক্ষিতে তাদের নতুন করে নিয়োগ দেওয়া হবে বলে ২৬ অক্টোবর জানিয়েছেন নিউইয়র্ক শহরের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর উপাচার্য কারমেন ফ্যারিনা।

নিউইয়র্ক শহরের ব্রঙ্কসের ডিউইট ক্লিনটন হাইস্কুল ও কুইন্সের ফ্লাশিং হাইস্কুলের ২০০ শিক্ষককে নিজ পদে বহাল থাকতে পুনঃআবেদন করতে হবে। এ জন্য তারা কয়েক মাস সময় পাচ্ছেন। এ সময়ের মধ্যেই ফ্লাশিং হাইস্কুলের ১২৮ শিক্ষককে নিজ পদে কিংবা অন্য কোনো প্রতিষ্ঠানে স্থায়ী পদের জন্য পুনঃআবেদন করতে হবে। একইভাবে পুনঃআবেদন করতে হবে ডিউইট ক্লিনটন হাইস্কুলের ৯৬ শিক্ষককেও।

এসবের শিক্ষকের মধ্যে যারা নতুন করে আবেদন করবেন না, তাদের অন্য কোনো প্রতিষ্ঠানে নিযুক্ত করা হবে। তবে সে ক্ষেত্রে তাদের জন্য নতুন কর্মস্থল নির্ধারণ করবে শিক্ষা বিভাগ। এরই মধ্যে ফ্লাশিং হাইস্কুলের অধ্যক্ষ টাইই চিনকে তার পদ থেকে অপসারণ করা হয়েছে। তবে ডিউইট ক্লিনটন হাইস্কুলের অধ্যক্ষ পিয়েরে ওরবি এখনো বহাল রয়েছেন।

কারমেন ফ্যারিনা নিউইয়র্ক ডেইলিকে বলেন, একটি সফল শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য উপযুক্ত শিক্ষক ও একজন দক্ষ নেতা প্রয়োজন। এই শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে আরও কার্যকর করে তুলতে এ অদল-বদল অত্যন্ত জরুরি হয়ে পড়েছে।

ডিউইট ক্লিনটন ও ফ্লাশিং হাইস্কুল উভয়েরই বয়স শতবর্ষের বেশি। এ দুই শিক্ষাপ্রতিষ্ঠানে রয়েছে ৩ হাজারেরও বেশি শিক্ষার্থী। সম্প্রতি দুটি শিক্ষাপ্রতিষ্ঠানেরই ফলাফলে অবনমন হয়েছে। এ ছাড়া নিরাপত্তা সমস্যাসহ বিভিন্ন অপ্রীতিকর ঘটনাও ঘটেছে প্রতিষ্ঠান দুটিতে। গত বছরের নভেম্বরে শিক্ষার্থীদের ফল পরিবর্তনের অভিযোগে ডিউইট ক্লিনটন হাইস্কুলের তৎকালীন অধ্যক্ষ সান্তিয়াগো তাভেরাসকে অপসারণ করা হয়।

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.004490852355957