২৫০ স্কুলে বঙ্গবন্ধুকে নিয়ে ডকুমেন্টারি প্রদর্শন - দৈনিকশিক্ষা

২৫০ স্কুলে বঙ্গবন্ধুকে নিয়ে ডকুমেন্টারি প্রদর্শন

নিজস্ব প্রতিবেদক |

দেশব্যাপী ২৫০টি স্কুলে একটি জাতির জনক বঙ্গবন্ধুর ওপর ডকুমেন্টারি প্রদর্শনের ব্যবস্থা করা হয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী ও কাজের কথা এবং তাকে নৃশংসভাবে হত্যার কথা নতুন প্রজন্মের সামনে তুলে ধরতে শেখ রাসেল ডিজিটাল ল্যাবের (এসআরডিএল) মাধ্যমে স্কুলগুলোতে এই ডকুমেন্টারি প্রচারের ব্যবস্থাপনায় ছিল সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)-এর প্রতিষ্ঠান ইয়াং বাংলা।

মঙ্গলবার জাতীয় শোক দিবস শেষে বুধ ও বৃহস্পতিবার ২০ মিনিটের ডকুমেন্টারি দেখানো হয় প্রায় সাড়ে ৭ হাজার স্কুল শিক্ষার্থীকে। এ সময় সেখানে উপস্থিত ছিলেন স্কুল শিক্ষকসহ স্থানীয়রা।

২০১৮ সাল পর্যন্ত এনআরডিএল-এর মাধ্যমে দেশব্যাপী আইসিটি ট্রেনিং পরিচালনা, তত্ত্বাবধায়ন ও পর্যবেক্ষণের দায়িত্বে আছে ইয়াং বাংলা। দেশে স্থাপিত ২০০১টি ডিজিটাল ল্যাবের মাধ্যমে ইয়াং বাংলার এই কাজ পরিচালনার জন্য সিআরআই ও আইসিটি মন্ত্রণালয়ের এক চুক্তি স্বাক্ষর হয়।

সিআরআই-এর অ্যাসিসটেন্ট কো-অর্ডিনেটর তন্ময় আহমদ জানান, বাংলাদেশের স্বাধীনতার রূপকারকে নতুন প্রজন্মের কাছে পরিচিত করা ছিল ইয়াং বাংলার এই কার্যক্রমের মূল উদ্দেশ্য। কিভাবে একজন সাধারণ বালক থেকে শেখ মুজিবুর রহমান একটি জাতির স্বাধীনতার আন্দোলনের নেতা হয়েছিলেন, সেই কথা তুলে ধরার চেষ্টা করেছি আমরা। সেই সঙ্গে নতুন প্রজন্মকে আমরা জানাতে চেয়েছি, কতটা ঘৃণ্য ভাবে জাতির পিতার অবদানকে ম্লান করার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। কিভাবে তাকে হত্যা করে আমাদের স্বাধীনতার ইতিহাসকে মুছে ফেলতে চেয়েছিল তারা।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.003978967666626