৩১৮ শিক্ষক-কর্মচারীর এমপিও কারিগরি অধিদপ্তরে স্থানান্তর হচ্ছে - দৈনিকশিক্ষা

৩১৮ শিক্ষক-কর্মচারীর এমপিও কারিগরি অধিদপ্তরে স্থানান্তর হচ্ছে

নিজস্ব প্রতিবেদক |

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে কারিগরি শিক্ষা অধিদপ্তরে স্থানান্তর হচ্ছে ২৮ টি প্রতিষ্ঠানের ৩৮১ জন শিক্ষক-কর্মচারী বেতন-ভাতার সরকারি অংশ (এমপিও)। এমপিও স্থানান্তর না হওয়ায় তারা বিভিন্ন সংশোধনীসহ ভাতা ও উচ্চতর স্কেল তুলতে পারছিলেন না।

সম্প্রতি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক মো: শফিকুল ইসলাম সিদ্দিকি স্বাক্ষরিত এক চিঠিতে কারিগরি অধিদপ্তরের মহাপরিচালককে এমপিও স্থানান্তরের তথ্য জানানো হয়েছে।

চিঠিতে বলা হয়, ২৭টি স্কুল ও ১টি মাদ্রাসার মোট ৩১৮ জন এমপিওভু্ক্ত শিক্ষক-কর্মচারীর এমপিও মাউশি অধিদপ্তর থেকে কারিগরি শিক্ষা অধিদপ্তরে স্থানান্তরে সরকার সম্মত হয়েছে। এদের জন্য ১ বছরে এমপিওবাবদ (উৎসবভাতাসহ) সরকারের মোট খরচ ৬ কোটি আশি লাখ আটাশ হাজার সাতশ টাকা।

উল্লেখ্য, বেসরকারি ব্যক্তি ও গোষ্ঠীগত উদ্যোগে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল-কলেজ-মাদ্রাসা) গড়ে ওঠার পর আবেদনের ভিত্তিতে সরকারি কোষাগার থেকে সমপর্যায়ের সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের মূল বেতনের সমপরিমান টাকা বেসরকারি শিক্ষকদের বেতনবাবদ দেয়া হয়। এছাড়াও অন্যান্য কিছু ভাতাও প্রাপ্য হন এমপিওভুক্ত শিক্ষকরা।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.003856897354126