আত্রাইয়ে ছাত্র কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

আত্রাইয়ে ছাত্র কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

নওগাঁর আত্রাই উপজেলায় মাধ্যমিক স্তরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও মাদ্রাসায় অনুষ্ঠিত হয়েছে ছাত্র কেবিনেট নির্বাচন। নির্বাচনে পাঁচটি শ্রেণির জন্য পৃথক পৃথক বুথ করে প্রিসাইডিং কর্মকর্তা ভোট নেয়। এর জন্য পোলিং কর্মকর্তা ও প্রার্থীদের এজেন্ট বুথে অবস্থান নেয়। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই স্কুল ম্যানেজিং কমিটির সদস্য ও শিক্ষকদের স্বঃতস্ফুর্ত উপস্থিতিতে..

বরিশালে বেসরকারি শিক্ষক-কর্মচারি ফ্রন্টের অবস্থান কর্মসূচি পালন

বরিশালে বেসরকারি শিক্ষক-কর্মচারি ফ্রন্টের অবস্থান কর্মসূচি পালন

বেসরকারি স্কুল, কলেজ ও  মাদ্রাসা শিক্ষক-কর্মচারিদের বৈশাখী ভাতা, বার্ষিক পাঁচ ভাগ প্রদান, শিক্ষা জাতীয়করণের দাবী এবং ঝালকাঠি ও রাজাপুরে দুই শিক্ষককে লাঞ্চিত’র প্রতিবাদে নগরীতে অবস্থান ধর্মঘট পালন করেছে শিক্ষক ও কর্মচারীরা। আজ বৃহস্পতিবার (৩০শে মার্চ) সকাল ১০টা হতে বেলা ১২টা পর্যন্ত জাতীয় শিক্ষক-কর্মচারি ফ্রন্ট বরিশাল বিভাগীয় কমিটির আয়োজনে বরিশাল প্রেসক্লাবের..

স্কুলকক্ষে ছাত্রীকে ধর্ষণ অতঃপর হত্যা!

স্কুলকক্ষে ছাত্রীকে ধর্ষণ অতঃপর হত্যা!

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার মহেলা রাবেয়া সিরাজ উচ্চ বিদ্যালয়ে বৃহস্পতিবার দুপুরে নির্জন কক্ষে সুমী আক্তার (১৫) নামে দশম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের পর হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। সুমী আক্তার মহেলা গ্রামের মো. রফিক মিয়ার মেয়ে। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য টাঙ্গাইল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে। সরেজমিনে স্কুলের প্রতিবেশী..

বাকৃবিতে লাইব্রেরির আসন সংকট

বাকৃবিতে লাইব্রেরির আসন সংকট

দেশের ৮০% কৃষিবিদ তৈরি হয় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে। অথচ এখানকার ৮০০০ শিক্ষার্থীর বিপরীতে আছে মাত্র ৭০ সিট বিশিষ্ট একটি ক্ষুদ্র লাইব্রেরি। যার ফলে শিক্ষার্থীদের ইচ্ছা থাকলেও লাইব্রেরিতে একসঙ্গে বসে গ্রুপ স্টাডি করতে পারে  না। এ সমস্যা সমাধানে লাইব্রেরির আসন সংকট দূর করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।   আবুল..

নন ক্যাডারের তিন পদে নিয়োগের ফল প্রকাশ

নন ক্যাডারের তিন পদে নিয়োগের ফল প্রকাশ

সরকারি কর্মকমিশনের (পিএসসি) সহকারী পরিচালক, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী এবং সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার পদের নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। আজ বৃহস্পতিবার পিএসসি এসব ফল প্রকাশ করে। পিএসসির চেয়ারম্যান মোহাম্মদ সাদিক  বলেন, ‘বর্তমানে ৩৬তম বিসিএসের মৌখিক পরীক্ষা চলছে। পাশাপাশি বিভিন্ন নন ক্যাডার পদে দ্রুত নিয়োগের..

লেখা-পড়া করে যে

লেখা-পড়া করে যে

এক সময় যারা শিক্ষিত হওয়ার স্বপ্ন দেখত, তাদের মুখে মুখে তখন শোনা যেত— ‘লেখা-পড়া করে যে গাড়ি-ঘোড়া চড়ে সে।’ এ কথাটি তখন উদ্দীপনা জাগানোর মন্ত্র ছিল। কচি কচি শিশুদের হাতে-খড়ির সঙ্গে সঙ্গে ওদের মনে হতো, একদিন বড় হবে—গাড়ি-ঘোড়া চড়বে। তাই বই হাতে নিয়ে শুরু করত অ—আ—ক—খ। স্লেট-পেন্সিল নিয়ে এঁকে এঁকে..

ঔদ্ধত্যের লাগাম টানিয়া ধরুন

ঔদ্ধত্যের লাগাম টানিয়া ধরুন

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে অতিথি ও শিক্ষার্থীদের সম্মুখেই প্রধান শিক্ষককে মারধর করার খবর সংবাদপত্রে প্রকাশিত হইয়াছে। ঘটনাটি ঘটিয়াছে ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার সাতুরিয়া ইউনিয়নের এম এম মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে। আর সদলবলে ন্যক্কারজনক এই কাজটি যিনি করিয়াছেন তিনি হইলেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। মাত্র একদিনের ব্যবধানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্র পিটুনির..

ছাত্র রাজনীতির একাল-সেকাল

ছাত্র রাজনীতির একাল-সেকাল

ছাত্র রাজনীতির ইতিহাস এক গৌরবময় অধ্যায়। সেই গৌরবময় অধ্যায়ে ১৯৫২ সালে ভাষা আন্দোলন, ১৯৬২ সালের শিক্ষা আন্দোলন, ১৯৬৬ সালের ৬ দফা, ১৯৬৯ সালের গণঅভ্যুত্থান, ১৯৭১ সালের মহান স্বাধীনতা সংগ্রাম এবং ১৯৯০ সালের সৈরাচারী এরশাদ বিরোধী আন্দোলন এবং সকল গণতান্ত্রিক আন্দোলনে ছাত্র সমাজ সক্রিয়ভাবে অংশগ্রহণ ও সমন্বয় ঘটিয়ে গণআন্দোলনের মাধ্যমে তারা..

কানাইঘাট পাবলিক হাই স্কুলে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

কানাইঘাট পাবলিক হাই স্কুলে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

কৈশোর থেকে গণতন্ত্র চর্চা এবং স্কুল-মাদ্রাসার পরিবেশ উন্নয়ন কর্মকান্ডে শিক্ষার্থীদের যুক্ত করার জন্য সারা দেশের ন্যায় সিলেটের কানাইঘাট পৌর সদরের কানাইঘাট পাবলিক হাই স্কুলে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (৩০শে মার্চ) সকাল ৯টা থেকে বিরতিহীন ভাবে বিকেল ২টা পর্যন্ত উৎসবমুখর ও শান্তিপুর্ণ পরিবেশে স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়। এ..

রাজাপুরে আলিম পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

রাজাপুরে আলিম পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

ঝালকাঠির রাজাপুর উপজেলার ইসহাকাবাদ হোসাইনিয়া আলিম মাদ্রাসার ২০১৭ খ্রিস্টাব্দের আলিম শিক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা মাদ্রাসা ময়দানে বৃহস্পতিবার (৩০শে মার্চ) সকালে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোঃ আঃ কাদের। বিদায়ী অনুষ্ঠানে ফুল দিয়ে বিদায়ীদের সংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠানে ছাত্র-ছাত্রী, শিক্ষক, অভিভাবক, জনপ্রতিনিধি, সুধীবৃন্দ উপস্থিত ছিলেন। প্রতিষ্ঠানের অধ্যক্ষ মোঃ জসিম উদ্দিন সকলের কাছে..