please click here to view dainikshiksha website

কুতুবদিয়ায় ৬ হাজার বাড়িঘর বিধ্বস্ত

বঙ্গোপসাগরে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় ‘মোরা’ কুতুবদিয়ার কাছ দিয়ে কক্সবাজার-চট্টগ্রাম উপকূল অতিক্রম করছে। আবহাওয়া অফিস থেকে সর্বশেষ প্রাপ্ত তথ্যে জানা গেছে, উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত প্রবল ঘূর্ণিঝড় মোরা উত্তরদিকে অগ্রসর হয়ে সকাল ৬টায় কুতুবদিয়ার কাছ দিয়ে কক্সবাজার-চট্টগ্রাম উপকূল অতিক্রম করতে শুরু করে। এটি আরও উত্তর দিকে অগ্রসর হতে পারে। উপকূল অতিক্রমের সময়..

স্কুল-কলেজের ৩ কিলোমিটারের মধ্যে সিগারেট বিক্রি বন্ধ হবে

স্কুল-কলেজের ৩ কিলোমিটারের মধ্যে সিগারেট বিক্রি বন্ধ হবে

স্কুল-কলেজসহ শিক্ষা প্রতিষ্ঠানগুলোর তিন কিলোমিটারের মধ্যে সিগারেট-বিড়ি বিক্রি বন্ধ করতে হবে। সেজন্য কিছু দিনের মধ্যেই নির্দেশনা পাঠানো হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় বিষয়ক প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা। রাজধানীর ধানমন্ডিতে ঢাকা আহ্ছানিয়া মিশন মিলয়াতনে মঙ্গলবার (৩০ মে) দুপুরে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা..

মোরা’র আঘাতে চট্টগ্রামের ৫ জেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন

মোরা’র আঘাতে চট্টগ্রামের ৫ জেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন

ঘূর্ণিঝড় মোরা’র আঘাতে চট্টগ্রাম বিভাগের পাঁচ জেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। জেলাগুলো হলো- চট্টগ্রাম, কক্সবাজার, খাগড়াছড়ি, বান্দরবান ও রাঙ্গামাটি। মঙ্গলবার সকাল সাড়ে ৬টায় ঘূর্ণিঝড় ‘মোরা’ প্রায় ১৩৫ কি. মি. গতিতে চট্টগ্রাম-কক্সবাজার উপকূলে আঘাত হানে। এতে উপড়ে পড়ে বহু গাছপালা, বিদ্যুতের খুঁটি ও কাঁচা-আধাপাকা ঘরবাড়িসহ নানা স্থাপনা। বেলা ১১টার দিকে ঘূর্ণিঝড়..

দুর্বল হয়েছে ‘মোরা’, বৈরী আবহাওয়া আরো ১২ ঘণ্টা

প্রবল ঘূর্ণিঝড় ’মোরা’ দুর্বল হয়ে পড়েছে। তবে দেশব্যাপী যে বৈরী আবহাওয়া বিরাজ করছে তা আগামী ১২ ঘণ্টা পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আবহাওয়া অধিদফতরের পরিচালক সামছুদ্দিন। তিনি বলেন, মোরা’র কেন্দ্র বর্তমানে উপকূল পেরিয়ে বাংলাদেশের অভ্যন্তরে অবস্থান করছে। এজন্য ভোলা, হাতিয়া, সন্দ্বীপ, চাঁদপুর ও চট্টগ্রামের বিস্তৃত অঞ্চলে প্রবল ভারী বর্ষণ অব্যাহত..

শালথা কলেজ জাতীয়করণ কার্যক্রমের ওপর স্থিতাবস্থা জারি

শালথা কলেজ জাতীয়করণ কার্যক্রমের ওপর স্থিতাবস্থা জারি

ফরিদপুরের শালথা উপজেলার শালথা কলেজ জাতীয়করণ কার্যক্রমের ওপর তিনমাসের জন্য স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে নবকাম পল্লী ডিগ্রি কলেজকে কেন জাতীয়করণ করা হবে না তা আদালতকে জানাতে শিক্ষাসচিবসহ আটজনকে নির্দেশ দেয়া হয়েছে। শালথা কলেজ জাতীয়করণের ওপর স্থগিতাদেশ চেয়ে নবকাম পল্লী ডিগ্রি কলেজের পক্ষ থেকে একটি রিট আবেদন..

বাজেট অধিবেশন শুরু আজ

বাজেট অধিবেশন শুরু আজ

জাতীয় সংসদের ষোড়শ অধিবেশন বসছে মঙ্গলবার। এই অধিবেশনেই আগামী ১ জুন ২০১৭-১৮ অর্থবছরের বাজেট প্রস্তাব উত্থাপন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। মঙ্গলবার বেলা ১১টায় সংসদের বৈঠক বসার আগে কার্য উপদেষ্টা কমিটিতে অধিবেশনের মেয়াদ ঠিক হবে। এছাড়া বাজেটের ওপর আলোচনার সময় নির্ধারণ করা হবে। আগামী অর্থবছরের বাজেটের সম্ভাব্য আকার ৪..

এমপিওর বকেয়া টাকা পাবেন শিক্ষক নিজাম উদ্দিন

এমপিওর বকেয়া টাকা পাবেন শিক্ষক নিজাম উদ্দিন

বারো মাসের বকেয়া এমপিও বাবদ দুই লাখ একাশি হাজার টাকা পাচ্ছেন পটুয়াখালী জেলার রাঙ্গাবালী উপজেলার মোডুবী স্কুলের সহকারি শিক্ষক মো: নিজাম উদ্দিন। ২০০৩ খ্রিস্টাব্দে তিনি এমপিওভুক্ত হন কিন্তু জন্ম তারিখে ভুল থাকায় গত বছরের মার্চ মাসের এমপিও থেকে তার নাম কর্তন হয়। ২৫শে মে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের এমপিও কমিটির..

দিনাজপুর জেলায় ৫৮টি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজ শুরু

দিনাজপুর জেলায় ৫৮টি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজ শুরু

চলতি বছর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অর্থায়নে দিনাজপুর জেলার ১৩টি উপজেলায় ৮৭ কোটি টাকা ব্যয়ে ৫৮টি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণ কাজ শুরু করা হয়েছে। দিনাজপুর এলজিইডির সহকারী প্রকৌশলী রেজাউল করিম জানান, প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনগুলোর নির্মাণ গত জানুয়ারি মাস থেকে মে মাসের ২০ তারিখ পর্যন্ত ভিত্তিপ্রস্তর কাজ সম্পন্ন করা হয়েছে। ৩১..

চবিতে মঙ্গলবারের সকল ক্লাস-পরীক্ষা বাতিল

চবিতে মঙ্গলবারের সকল ক্লাস-পরীক্ষা বাতিল

ঘূর্ণিঝড় ‘মোরা’র কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মঙ্গলবারের (৩০ মে) সকল ক্লাস-পরীক্ষা বাতিল করেছে করা হয়েছে। সকাল ৯টায় বিষয়টি  নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. কামরুল হুদা। তিনি বলেন, ঘূর্ণিঝড় মোরার বিষয়টি মাথায় রেখে ও শিক্ষার্থীদের নিরাপত্তার কথা ভেবে মঙ্গলবারের সকল ক্লাস পরীক্ষা বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবারও (৩১..

দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন

দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন

প্রিয় পাঠক, ‘দৈনিক শিক্ষা’ ও এর কাছাকাছি শিরোনাম ব্যাবহার করে ফেসবুকে কয়েকটি ভুয়া পেজ খোলা হয়েছে এবং দৈনিক শিক্ষাডটকমের অনুমতি ছাড়াই নিয়মিত খবর পোস্ট করছে প্রতারকচক্র। দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইকের সংখ্যা ১ লাখ ৪৩ হাজারের বেশি। শিক্ষকদের কাছে সস্তা জনপ্রিয়তার আশায় কিছু অসত্য ও বানোয়াট খবর ওইসব ভুয়া পেজে..