অধিগ্রহণকৃত ১৭৯ বিদ্যালয়ের শিক্ষকদের সুখবর আসছে - দৈনিকশিক্ষা

অধিগ্রহণকৃত ১৭৯ বিদ্যালয়ের শিক্ষকদের সুখবর আসছে

নিজস্ব প্রতিবেদক |

আত্মীকৃত হচ্ছেন অধিগ্রহণকৃত ১৭৯ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। আত্মীকরণের লক্ষ্যে ৩য় ধাপে অধিগ্রহণকৃত ১৭৯ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের তথ্য চেয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এ প্রতিষ্ঠানগুলোর মধ্যে রংপুর বিভাগের ১২১টি, খুলনা বিভাগের ১৬টি, সিলেট বিভাগের ৭টি এবং বরিশাল বিভাগের ৩৫টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এ প্রতিষ্ঠানগুলোর শিক্ষকদের আত্মীকরণের লক্ষ্যে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের এসব তথ্য পাঠাতে বলা হয়েছে বলে দৈনিক শিক্ষাকে নিশ্চিত করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্র।  

মন্ত্রণালয়ের একজন উর্ধ্বতন কর্মকর্তা দৈনিক শিক্ষাকে জানান, রংপুর বিভাগের ১২১টি, খুলনা বিভাগের ১৬টি, সিলেট বিভাগের ৭টি এবং বরিশাল বিভাগের ৩৫টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের আত্মীকরণের লক্ষ্যে ২৬ জন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে চিঠি পাঠিয়ে এসব তথ্য চাওয়া হয়েছে। ১০ কার্যদিবসের মধ্যে এসব তথ্য মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের। 

তিনি আরও জানান, অধিগ্রহণের সময় মন্ত্রণালয়ে পাঠানো জেলা উপজেলা বাছাই কমিটির পূরণকৃত অনুলিপির সত্যায়িত কপি এবং জেলা উপজেলা বাছাই কমিটি সভার কার্যবিবরণীর সত্যায়িত কপি মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের। শিক্ষকদের আত্মীকরণ সংক্রান্ত কোন মামলা থাকলে তার তথ্যও পাঠাতে বলা হয়েছে। এছাড়া খসড়া তালিকায় কোন শিক্ষকের নামের বানান ভুল থাকলে তা এসএসসি সনদ অনুযায়ী সংশোধন করতে বলা হয়েছে। তালিকার খসড়ায় যেসব বিদ্যালয়ের শিক্ষকদের তথ্য নেই, সেসব বিদ্যালয়ের শিক্ষকদের তথ্যও ইতিপূর্বে মন্ত্রণালয়ে পাঠানো ছকের সত্যায়িত অনুলিপি পাঠাতে বলা হয়েছে। 

এ কর্মকর্তা দৈনিক শিক্ষাকে আরও জানান, যাচাই-বাছাই কমিটির পূরণ করা ছক ও কার্যবিবরণীতে কোন প্রাকার সংশোধন, পরিবর্তন বা পরিমার্জন করা যাবে না। শিক্ষকদের তথ্যে কোন ধরণের পরিবর্তন দেখা গেলে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তারা দায়ী থাকবেন।    

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমিতির সভাপতি মো. বদরুল আলমে এ বিষয়ে দৈনিক শিক্ষাকে বলেন, এটি অত্যন্ত ভালো একটি সংবাদ। সরকারে এ উদ্যোগকে সাধুবাদ জানাই। একই সাথে বিধিমতে যেসব প্রাথমিক বিদ্যালয় সরকারি করা সম্ভব সেগুলো সরকারি করার দাবি জানান তিনি।    

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0063989162445068