অধ্যক্ষকে অপসারণ দাবিতে দশমিনায় মানববন্ধন - দৈনিকশিক্ষা

অধ্যক্ষকে অপসারণ দাবিতে দশমিনায় মানববন্ধন

দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধি |

অনিয়ম ও দুর্নীতিতে আকন্ঠ নিমজ্জিত পটুয়াখালীর দশমিনা উপজেলার সরকারি আব্দুর রসিদ তালুকদার ডিগ্রি কলেজর ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুচেতা দাসের অপসারণ দাবিতে মানববন্ধন ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্মারকলিপি প্রদান করেছেন একই কলেজের শিক্ষকরা। সোমবার দুপুরে উপজেলার  অধ্যক্ষ সুচেতা দাসের বিরুদ্ধে আধা ঘন্টার মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মানববন্ধন কর্মসূচিতে শিক্ষকরা অভিযোগ করেন, সরকারি আব্দুর রসিদ তালুকদার ডিগ্রি কলেজের জীববিজ্ঞানের প্রভাষক কলেজের রেজুলেশন জালিয়াতি ও চাকুরীবিধি লঙ্ঘণ করে নিজেকে অধ্যক্ষ দাবি করে গত ১৭ অক্টোবর দশমিনা সহকারী জজ আদালতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ও ৫ কর্মকর্তাসহ দশমিনা উপজেলা নির্বাহী অফিসারের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

ওই মামলায় ভারপ্রাপ্ত অধ্যক্ষ কলেজের জ্যেষ্ঠ সব শিক্ষকদের বিরুদ্ধে নিজের পদ টিকিয়ে রাখতে ভূয়া তথ্য প্রদান করেন। এছাড়াও ওই ভারপ্রাপ্ত অধ্যক্ষ দীর্ঘ একমাস কলেজ সংশ্লিষ্ট কোন শিক্ষককে দায়িত্ব না দিয়ে অনুপস্থিত রয়েছেন। এতে কলেজের সকল কার্যক্রম স্থবির হয়ে পরেছে। বিভিন্ন সময়ে কলেজের শিক্ষকদের সাথে বিরুপ আচরণ করে থাকেন।

মানববন্ধনে শিক্ষকরা ভারপ্রাপ্ত অধ্যক্ষের অপসারণসহ অনিয়মের বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের দাবি জানান। মানববন্ধন শেষে দশমিনা উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে স্মারকলিপি  জমা দেন। 

এ বিষয়ে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুচেতো দাস দৈনিক শিক্ষাকে বলেন, আমাকে যদি কলেজের শিক্ষকদের ভালো না লাগে তাহলে যাকে ভালো লাগে সংশ্লষ্টরা তাকে দিক।

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0068309307098389