অনশনের পর উচ্চশিক্ষার অনুমতি পেলেন হাবিপ্রবির সেই শিক্ষক - দৈনিকশিক্ষা

অনশনের পর উচ্চশিক্ষার অনুমতি পেলেন হাবিপ্রবির সেই শিক্ষক

দিনাজপুর প্রতিনিধি |

অনশনের পর বিদেশে উচ্চশিক্ষার অনুমতি পেয়েছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ঐ শিক্ষক। বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকালে পিএইচডি অর্জনের জন্য কোরিয়া গমনের অনুমতি পান বিশ্ববিদ্যালয়ের ফুড প্রসেসিং অ্যান্ড প্রিজারভেশন বিভাগের সহকারী অধ্যাপক শক্তি চন্দ্র মণ্ডল। এ কথা নিশ্চিত করেছেন হাবিপ্রবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ডা. মো. ফজলুল হক।

এর আগে বৃহস্পতিবার শিক্ষক শক্তি চন্দ্র মণ্ডল বিদেশে উচ্চ শিক্ষা গ্রহণের অনুমতি না পাওয়ায় প্রশাসনিক ভবনের সামনে ২ ঘণ্টা অনশনের পর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন।

জানা যায়, চলতি বছরে বাংলাদেশ থেকে ৫ জন শিক্ষককে উচ্চশিক্ষা গ্রহণের জন্য স্কলারশিপ দেয় কোরিয়ান সরকার। যাদের মধ্যে ফুড সায়েন্স বিষয়ে স্কলারশিপ পেয়েছেন হাবিপ্রবির সহযোগী অধ্যাপক শক্তি চন্দ্র মণ্ডল। এরপর তিনি বিশ্ববিদ্যালয় বরাবর জিও ও অনুমতির জন্য আবেদন করেন। এ ব্যাপারে জিও দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কিন্তু জিওতে তারিখ ভুল থাকায় চলতি আগস্ট মাসের ৬ তারিখে সংশোধনের জন্য আবেদন করেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. মো. ফজলুল হক বলেন, শক্তি চন্দ্র মণ্ডল গণমাধ্যমে তার বক্তব্যের ব্যাপারে দুঃখ প্রকাশ করেছেন। পরে তার ফাইল ক্লিয়ারেন্স ও জিও দেয়া হয়েছে।

মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.027395009994507