অনার্স-মাস্টার্স শিক্ষকদের জন্য সুখবর - দৈনিকশিক্ষা

অনার্স-মাস্টার্স শিক্ষকদের জন্য সুখবর

নিজস্ব প্রতিবেদক |

অনার্স মাস্টার্স ও ডিগ্রি কলেজগুলোর নন-এমপিও শিক্ষকদের নামের তালিকা তাদের ব্যাংক অ্যাকাউন্ট নম্বর ও অন্যান্য তথ্যসহ পাঠানোর নির্দেশ দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। আগামী ১১ জুলাইয়ের মধ্যে এ তালিকা অনলাইনে পাঠাতে বলা হয়েছে কলেজগুলোর অধ্যক্ষদের।

জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে অধিভুক্ত সব ডিগ্রি এবং অনার্স-মাস্টার্স কলেজে সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

জানা গেছে, শিক্ষক নাম, পদবী, বিষয়, এনআইডি নম্বর, জন্ম তারিখ, যোগদানের তারিখ, নিয়োগের ধরন অর্থাৎ পূর্ণকালীন বা খণ্ডকালীন কি না, এনটিআরসিএ থেকে নিবন্ধিত হলে সাল ও রোল নম্বর, টিএমআইএস আইডি, ব্যক্তিগত মোবাইল নম্বর, সোনালী ব্যাংক হিসাব ব্যাংক অ্যাকাউন্ট নাম্বারসহ পাঠাতে বলা হয়েছে কলেজগুলোর অধ্যক্ষদের। নির্ধারিত লিংকে (http://www.nubd.info/college/login.php) ক্লিক করে শিক্ষকদের নামের তালিকা ও তথ্য দিতে হবে। 

বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান স্বাক্ষরিত চিঠিতে আরও বলা হয়েছে, বর্তমানে পাঠদানরত নয় এমন শিক্ষকের নাম কোনোভাবেই পাঠানো যাবে না। যথাযথভাবে নিয়োগপ্রাপ্ত হয়ে পাঠদানরত নিয়মিত শিক্ষকদের তালিকা পাঠাতে কোনো মিথ্যা তথ্য যেন পরিবেশন না করা হয়, সে দিকে লক্ষ রাখতে চিঠিতে বলা হয়েছে কলেজগুলোর অধ্যক্ষদের।

এ বিষয়ে জানতে চাইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ছাত্র ও শিক্ষকদের কল্যাণের জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ে সর্বাত্মক কাজ করে যাচ্ছে। আমাদের শিক্ষকদের কোনো ডাটাবেজ নেই। তাদের তথ্য সংগ্রহের জন্য আমরা একটি ডাটাবেজ করার উদ্যোগ নিয়েছি। সেজন্যই তথ্য চাওয়া হয়েছে।

শিক্ষকদের জন্য অনুদান দেয়া হবে কিনা জানতে চাইলে তিনি দৈনিক শিক্ষাডটকমকে আরও বলেন, এখনই কিছু বলতে পারছি না। তবে তাদের কল্যাণের জন্য যতটুকু সম্ভব আমরা কাজ করে যাব। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা - dainik shiksha দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার চাকরির বয়স নিয়ে শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা - dainik shiksha চাকরির বয়স নিয়ে শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা স্কুলে গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? - dainik shiksha স্কুলে গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? কলেজের শিক্ষকদের ডিজিটাল বদলির আবেদন শুরু রোববার - dainik shiksha কলেজের শিক্ষকদের ডিজিটাল বদলির আবেদন শুরু রোববার বুটেক্সের প্রথম সমাবর্তন ৭ সেপ্টেম্বর - dainik shiksha বুটেক্সের প্রথম সমাবর্তন ৭ সেপ্টেম্বর শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি: শিক্ষা মন্ত্রণালয় দুর্যোগে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটিতে বিশেষ কমিটি গঠনে নীতিমালা হবে: শিক্ষামন্ত্রী - dainik shiksha দুর্যোগে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটিতে বিশেষ কমিটি গঠনে নীতিমালা হবে: শিক্ষামন্ত্রী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0061759948730469