অনাহারী কাক-কুকুরকে খাবার দিচ্ছেন ঝালকাঠীর সাংবাদিকরা - দৈনিকশিক্ষা

অনাহারী কাক-কুকুরকে খাবার দিচ্ছেন ঝালকাঠীর সাংবাদিকরা

ঝালকাঠি প্রতিনিধি |

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে বন্ধ হয়ে গেছে জনসমাগম। অফিস-আদালতের পাশাপাশি বন্ধ রয়েছে হোটেল-রেস্তোরাঁগুলো। আর এতে করে খাবারের উচ্ছিষ্ট অংশ তৈরি হচ্ছে না। দোকান-পাটেও নেই মানুষজন, তাই খাবার জুটিছে না মানুষের আশপাশে থাকা পশু-পাখিগুলোর। মানসিক ভারসম্যহীন পথচারীদেরও একই অবস্থা। করোনা সংকটে ওদের দিন কাটছে এখন অনাহারে।

কুকুরদের খাবার দিচ্ছেন সাংবাদিক পলাশ রায়

চলমান এই সংকটে রোববার (৫ এপ্রিল) সকাল থেকে ঝালকাঠির বেশকিছু রাস্তা-ঘাট ঘুরে মানসিক ভারসাম্যহীন পথচারী এবং কুকুর ও কাক-শালিখসহ বিভিন্ন পাখির মাঝে খাবার বিতরণ শুরু করেছেন  ঝালকাঠীতে কর্মরত সময় টিভি ও দৈনিক শিক্ষার সাংবাদিকরা। 

মানসিক ভারসাম্যহীন মানুষের পাশে  সাংবাদিক পলাশ রায়

শহরের সিটি পার্কের এলাকা থেকে শুরু করে থানা রোড, কালিবাড়ি বাজার রোড, পৌরপার্ক ও ডিসিপার্ক এলাকায় ঘুরে বেড়ানো অসংখ্য কুকুর ও  পাখিকে খাওয়ানোর ব্যবস্থা করা হয়। বাদ যায় না মানসিক ভারসম্যহীন পথচারীরাও।

খাবার হাতে মানসিক ভারসাম্যহীন পথচারী

সাংবাদিকরা মুখে মাস্ক ও হাতে গ্লাভস পরে এ খাবার বিতরণ করেন।

কুকুরদের খাবার দিচ্ছেন সাংবাদিকরা

সাংবাদিক পলাশ রায় জানান, সাংবাদিক রতন আচার্য্য, খায়রুল ইসলাম, ফারজানা ববি নাদিরাকে নিয়ে এ কাজ শুরু হয়েছে।

তবে শুধু সাংবাদিকই নন সমাজের সচ্ছল ব্যক্তিদের করোনা পরিস্থিতিতে এই অসহায় প্রাণিগুলোর পাশে দাঁড়াতে সবাইকে আহ্বান জানিয়ে পলাশ রায় বলেন, করোনা পরিস্থিতিতে জেলা শহরে এ কাজ অব্যাহত রাখবেন তারা।

অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন - dainik shiksha অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি - dainik shiksha বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ - dainik shiksha শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল - dainik shiksha ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সচিবের বিরুদ্ধে মাউশির তদন্ত কমিটি - dainik shiksha চট্টগ্রাম শিক্ষাবোর্ডের সচিবের বিরুদ্ধে মাউশির তদন্ত কমিটি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.022458076477051