অপ্রতিরোধ্য কিশোর-তরুণরা - Dainikshiksha

অপ্রতিরোধ্য কিশোর-তরুণরা

মুহাম্মদ সেলিম |

দিন দিন সাইবার অপরাধে জড়িয়ে পড়ছে চট্টগ্রামের কিশোর-তরুণরা। ব্যক্তিগত বিরোধ, প্রেমে ব্যর্থ, প্রেম ভেঙে যাওয়া কিংবা প্রতিপক্ষকে ঘায়েল করতে সাইবার জগতে তারা জড়াচ্ছে একের পর এক অপরাধে। যে কারণে চট্টগ্রামে গাণিতিক হারে বাড়ছে সাইবার অপরাধ। 

মান-সম্মানের কথা ভেবে এসব অপরাধ প্রকাশ্যে আনেন না ভুক্তভোগীরা। ফলে অপরাধ করে পার পেয়ে যাচ্ছে সাইবার ক্রাইমের সঙ্গে জড়িতরা। চট্টগ্রাম মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট ও বিভিন্ন থানা সূত্রে জানা যায়, প্রতিদিনই অসংখ্য অভিযোগ জমা পড়ে সিএমপির কাউন্টার টেররিজম ইউনিট ও বিভিন্ন থানায়।

জমা হওয়া অভিযোগগুলোর বেশির ভাগই হয় ফেসবুক আইডি হ্যাকিং ও তথ্য চুরি, ছবি বিকৃতি করে অনলাইনে অপপ্রচার, সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া অ্যাকাউন্ট খুলে অপপ্রচার, অনুমতি ছাড়া ছবি অনলাইনে প্রচার, ডিডিওএস অ্যাটাক, র‌্যানসমওয়্যার, চাইল্ড পর্নোগ্রাফি, ই-কমার্স প্রতারণা, অনলাইন গ্যাম্বলিং বিষয়ক। 

চট্টগ্রাম মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের উপ-কমিশনার মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, ‘সাইবার জগতে ছোট-বড় সব ধরনের অপরাধই সংঘটিত হচ্ছে। এসব অপরাধের সঙ্গে জড়িতদের উল্লেখযোগ্য একটি অংশই হচ্ছে কিশোর ও তরুণরা।

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ - dainik shiksha প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ তীব্র তাপপ্রবাহের ভেতরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার - dainik shiksha তীব্র তাপপ্রবাহের ভেতরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি নতুন শিক্ষাক্রম ও কিছু কথা - dainik shiksha নতুন শিক্ষাক্রম ও কিছু কথা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার - dainik shiksha স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য - dainik shiksha শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন - dainik shiksha নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন please click here to view dainikshiksha website Execution time: 0.0035758018493652