অবসর সুবিধার টাকা পেলেন ১৮০০ শিক্ষক - দৈনিকশিক্ষা

অবসর সুবিধার টাকা পেলেন ১৮০০ শিক্ষক

নিজস্ব প্রতিবেদক |

পবিত্র হজ্ব ও তীর্থ গমনেচ্ছুক অবসরপ্রাপ্ত বেসরকারি শিক্ষক কর্মচারীদের মধ্যে কল্যাণ ও অবসর ভাতার চেক অনলাইনে বিতরণ কার্যক্রম  সোমবার (৩০ এপ্রিল) উদ্বোধন করা হয়েছে। এবার হজ্ব গমনেচ্ছুক ১ হাজার ৩১৯ জন অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীসহ ১৮০০ জনকে মোট ৬৪ কোটি  ৪৯ লাখ টাকার কল্যাণ ও অবসর সুবিধা দেয়া হয়েছে। সোমবার (৩০ এপ্রিল) বিকেলে অনলাইনে বাটন চেপে শিক্ষক-কর্মচারিদের অর্থ প্রদান অনুষ্ঠানের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

হজ্ব ও তীর্থ গমনেচ্ছু শিক্ষক কর্মচারী ছাড়াও মৃত এবং গুরুতর অসুস্থ কিছু শিক্ষক কর্মচারীর কল্যাণ ও অবসর সুবিধার টাকাও প্রদান করা হয়। এসময় শিক্ষামন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিলেটের বিয়ানীবাজার, ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ, কিশোরগঞ্জ সদর, ময়মনসিংহের গফরগাঁও এবং রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় কল্যাণ ও অবসর সুবিধাভোগী শিক্ষক কর্মচারী, জনপ্রতিনিধি এবং প্রশাসনের পদস্থ কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। 

শিক্ষামন্ত্রী  বলেন, বর্তমান সরকার শিক্ষক-কর্মচারীদের কল্যাণে সম্ভব সবকিছু করছে। সীমিত সম্পদের মধ্যেও শিক্ষক-কর্মচারীদের কল্যাণে সরকার বিভিন্ন উদ্যোগ নিয়েছে। বেসরকারি শিক্ষক-কর্মচারীদের কল্যাণ ভাতা ও অবসর সুবিধা খাতে গত বাজেটে ৮৫০ কোটি টাকা দেয়া হয়েছে। 

তিনি বলেন, বিগত জামায়াত-বিএনপি সরকারের আমলে বেসরকারি শিক্ষক-কর্মচারীদের কল্যাণ ও অবসর সুবিধা বন্ধ করে দেয়া হয়েছিল। বর্তমান সরকার ২০০৯ খ্রিস্টাব্দের পর থেকে এ পর্যন্ত ১ লাখ ৪৪ হাজার ১০৩ জন শিক্ষককে মোট ৩ হাজার ৫৪৯ কোটি টাকা কল্যাণ ও অবসর সুবিধা প্রদান করেছে। ক্রমান্বয়ে অবসরে যাওয়া শিক্ষক-কর্মচারীদের ভাতা প্রদান করা হচ্ছে

এর আগে শিক্ষামন্ত্রী অনলাইন ব্যবস্থাপনায় আবেদন গ্রহণ, যাচাই-বাছাই এবং টাকা প্রেরণ ব্যবস্থার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

 

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর মো. মাহাবুবুর রহমান, শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সদস্য সচিব অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু ও অবসর সুবিধা বোর্ডের সদস্য সচিব অধ্যক্ষ শরীফ আহমদ সাদী বক্তব্য দেন ।

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0060150623321533