নদীতে বিলীনের শঙ্কায় দক্ষিণ নারায়ণখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় - দৈনিকশিক্ষা

নদীতে বিলীনের শঙ্কায় দক্ষিণ নারায়ণখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়

শেরপুর প্রতিনিধি |

প্রবল বর্ষণ ও বন্যার করাণে ব্রহ্মপুত্র নদের ভাঙনের কবলে পড়ে হুমকির মুখে আছে নকলা উপজেলার চরঅষ্টধর ইউনিয়নের দক্ষিণ নারায়ণখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ শতাধিক পরিবারের বসতবাড়ি।

সরেজমিনে পরিদর্শনকালে দেখা যায়, ব্রহ্মপুত্র নদের ভাঙনের ফলে দক্ষিণ নারায়ণখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়টির মাঠের অর্ধাংশ নদীতে বিলীন হয়েছে। বিদ্যালয় ভবনটিও দুয়েক দিনের মধ্যে নদীতে বিলীন হয়ে যাওয়া সম্ভবনা দেখা দিয়েছে। ইতোপূর্বে গেল বছর বিদ্যালয়ের পাশের একটি পাকা মসজিদ ও পাকা কবরস্থানসহ বেশ কয়েকটি বাড়ি বিলীন হয়েছে। নদের পাড় ভাঙন অব্যাহত থাকায় দক্ষিণ নারায়ণখোলা গ্রামের শতাধিক পরিবার ঝুঁকির মুখে আতঙ্ক নিয়ে দিন পার করছেন।

এলাকাবাসী জানায়, শনিবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন নদী ভাঙন এলাকা পরিদর্শন করে বিদ্যালয়টি দ্রুত সরিয়ে নেয়ার এবং ক্ষতিগ্রস্তদের সরকারি সহায়তা দেয়ার আশ্বাস দিয়েছেন।

অপরদিকে, ব্রহ্মপুত্র নদের পানি বৃদ্ধির কারণে সৃষ্ট বন্যায় নকলা উপজেলার বাছুর আলগা, চকবড়ইগাছি, চরমধুয়া, রেহারচর, চরমধুয়া নামা পাড়া, দধিয়ারচর, দেবুয়ারচর, শিকদারপাড়া, আদর্শ গুচ্ছগ্রাম ও নারায়ণখোলা দক্ষিণসহ প্রায় ২০টি গ্রামের কয়েক হাজার পরিবারের বাড়িঘর পানিতে তলিয়ে গেছে। ক্ষতিগ্রস্ত হয়েছে অনেক গাছপালা ও ফসলাবাদ। হাইস্কুল, মাদরাসা ও প্রাথমিক বিদ্যালয়সহ ১০টি শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম বন্ধ হয়ে গেছে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0057229995727539