অস্ট্রেলিয়ায় শিক্ষার্থীরা খণ্ডকালীন চাকরির সুযোগ থেকে বঞ্চিত - দৈনিকশিক্ষা

অস্ট্রেলিয়ায় শিক্ষার্থীরা খণ্ডকালীন চাকরির সুযোগ থেকে বঞ্চিত

দৈনিকশিক্ষা ডেস্ক |

করোনা মহামারিতে অস্ট্রেলিয়ায় চলছে তৃতীয় মাত্রার লকডাউন, তাই এ বছর বসছে না দেশটির সবচেয়ে বড় রমজান বাজার। আর এ কারণে বাংলাদেশি শিক্ষার্থীরা খণ্ডকালীন চাকরির সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন। এদিকে, আটকে পড়া বাংলাদেশিদের আগামী ৫ ও ৭ মে মেলবোর্ন ও সিডনি থেকে বিশেষ ফ্লাইটে দেশে পাঠানোর ব্যবস্থার কথা জানিয়েছে দূতাবাস।

অস্ট্রেলিয়ার সব থেকে বড় ইফতারির বাজারের চিত্র এবার অন্যরকম। এবার ইফতারি নিয়ে বসছে না কেউ। এ কারণে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্থ হচ্ছে। এছাড়া যারা এক মাসের জন্য শিক্ষার্থীরা কাজের জন্য আসতো তারাও এ বছর আর চাকরি পাচ্ছে না।

অস্ট্রেলিয়া-বাংলাদেশের ফ্লাইট বন্ধ থাকায় নিয়মিত ফ্লাইট পরিচালিত হচ্ছে না। বাংলাদেশি আম্বাসি অস্ট্রেলিয়ার মাধ্যমে অস্ট্রেলিয়ায় থাকা বাংলাদেশিদেরকে দুটি বিশেষ ফ্লাইটে বাংলাদেশে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে। আগামী ৫ ও ৭ মে মেলবোর্ন ও সিডনি থেকে বিশেষ ফ্লাইটে দেশে পাঠানোর ব্যবস্থার কথা জানিয়েছে দূতাবাস।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0037581920623779