আইডিয়াল স্কুলে ওড়না নিষিদ্ধের অভিযোগ সত্য নয় : প্রধানমন্ত্রী - দৈনিকশিক্ষা

আইডিয়াল স্কুলে ওড়না নিষিদ্ধের অভিযোগ সত্য নয় : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের ছাত্রীদের ওড়না পরার ওপর নিষেধাজ্ঞা জারির অভিযোগের সত্যতা পাওয়া যায়নি বলে জাতীয় সংসদে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২৯ জানুয়ারী) সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গার তারকা চিহ্নিত প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শিক্ষা মন্ত্রণালয়ের তদন্তে এমন অভিযোগের কোনো সত্যতা খুঁজে পাওয়া যায়নি জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, মেয়েদের ওড়না পরা নিষিদ্ধ করার বিষয়ে প্রতিষ্ঠানের গভর্নিং বডির সিদ্ধান্ত মোতাবেক ষষ্ঠ থেকে ১০ম শ্রেণির ছাত্রীদের ২০২০ সালের নির্ধারিত ইউনিফর্ম (ড্রেস কোড) হচ্ছে রয়েল ব্লু কামিজ ও সাদা সালোয়ারের সঙ্গে চওড়া ক্রস বেল্ট ওড়না।

তিনি বলেন, বাংলাদেশ একটি স্বাধীন, সার্বভৌম ও ধর্মনিরপেক্ষ রাষ্ট্র। আওয়ামী লীগ সরকার ইসলাম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ও অন্যান্য সব ধর্মের চেতনা ও মূল্যবোধকে সমুন্নত রাখতে বদ্ধপরিকর। ধর্মীয় অনুভূতি ও মূল্যবোধে আঘাত লাগে এ রকম যে কোনো কর্মকাণ্ডের বিরুদ্ধে বর্তমান সরকার কঠোর আইনানুগ ব্যবস্থা নিতে সর্বদা সচেতন রয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের বিজ্ঞান ও সংস্কৃতি চর্চায় উদ্বুদ্ধ করার পাশাপাশি ধর্মীয় মূল্যবোধ, নৈতিকতা, সময়ানুবর্তিতা এবং সততার অনুশীলন করানো হচ্ছে।

আরও পড়ুন : আইডিয়াল স্কুল নিয়ে অপপ্রচারকারীদের সতর্ক করলেন শিক্ষা উপমন্ত্রী (ভিডিও)

এর আগে গত ২৩ জানুয়ারি একটি অনুষ্ঠানে বক্তব্যকালে রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের বিরুদ্ধে ষড়যন্ত্রকারী ও অপপ্রচার করে মানববন্ধনকারীদের সতর্ক করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি বলেন, শিক্ষকরা তিলে তিলে এই প্রতিষ্ঠানটি গড়ে তুলেছেন। কিন্তু কিছু নামধারী অভিভাবক তাদের অবৈধ ভর্তি বাণিজ্য করতে না পারায় ক্ষুব্ধ হয়ে মানববন্ধনসহ সুনামধন্য এই স্কুলটির বিরুদ্ধে নানা ষড়যন্ত্র ও অপপ্রচারে লিপ্ত। এসব অপপ্রচারকরীদের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে শিক্ষা উপমন্ত্রী বলেন, অপপ্রচার করে মানববন্ধনকারীদের পরিচয় জানা আছে। কার বিরুদ্ধে কতটা মামলা আছে, কার পেশা কি, কার পরিচয় কি সবই জানা আছে। প্রশাসনের সক্ষমতা সম্পর্কে আপনাদের ধারণা নাই। মানববন্ধন করে আরাজকতা করলে, একটা একটা করে তুলে নিয়ে আসবো।  

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0032548904418945