আইডিয়ালের ৩ শিক্ষার্থী সাভারে নদীতে নেমে নিখোঁজ - Dainikshiksha

আইডিয়ালের ৩ শিক্ষার্থী সাভারে নদীতে নেমে নিখোঁজ

নিজস্ব প্রতিবেদক |

তারা ১২ জন শিক্ষার্থী। ঢাকার ধানমন্ডির আইডিয়াল কলেজের একাদশ শ্রেণিতে পড়ে। আজ শনিবার সকালে দেরি করায় কলেজে তাদের ঢুকতে দেয়া হয়নি। প্রবেশ দ্বার থেকেই ফেরত পাঠানো হয়। হঠাৎ করে একজন বলে ওঠে, কলেজের এই সময়টা বেড়াতে গেলে কেমন হয়! সবাই রাজি। ছুটল সাভারের বন্ধু আকাশের সঙ্গে তার বাড়ির উদ্দেশে। সাভার গিয়ে নদীতে নেমে গোসলে মেতে উঠল তারা। আর তখনই স্রোতের টানে ভেসে গেল তিনজন। এখনো নিখোঁজ তারা।

ঢাকার অদূরে সাভারের পশ্চিম ব্যাংক কলোনি এলাকায় ধলেশ্বরী নদীর শাখায় গোসল করতে নেমে ধানমন্ডির আইডিয়াল কলেজের তিন শিক্ষার্থী নিখোঁজ রয়েছে। বেলা সাড়ে ১১টার দিকে ঘটে এ ঘটনা। নদীতে নিখোঁজ তিন শিক্ষার্থীর খোঁজে ঘটনাস্থলে পুলিশ ও ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীরা উপস্থিত হয়েছে। তবে বেলা দুইটা পর্যন্ত ডুবুরি দল না পৌঁছানোয় উদ্ধার অভিযান শুরু করা যায়নি।

নিখোঁজ তিন শিক্ষার্থী হলো সাভারের পশ্চিম ব্যাংক কলোনির আকাশ, ঢাকার আগারগাঁওয়ে ষাট ফুট এলাকার মেহেদি ও তালতলার রাজন।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সাভার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এস এম ফায়েজ। তিনি জানান, ১২ জন ছাত্র একই প্রতিষ্ঠানে একই শ্রেণিতে পড়ে। দেরি করায় আজ সকালে কলেজে ঢুকতে না পারেনি তারা। বন্ধুদের মধ্যে সাভারের বাসিন্দা আকাশ তাঁর এলাকায় বেড়াতে যাওয়ার প্রস্তাব দেয়। অভিভাবকদের অজান্তে ১২ জন সকাল সাড়ে ১০টার দিকে সাভারে আসে। ১২ জনের মধ্যে ১১ জন নদীতে প্রায় পৌনে এক ঘণ্টা গোসল করে। ওই সময় স্রোতের টানে পাঁচজন ভেসে যায়। অন্য ছয়জন কোনো রকমে পাড়ে উঠতে পারে। স্থানীয় লোকজন ভেসে থাকা পাঁচজনের মধ্যে দুজনকে উদ্ধার করতে পেরেছে। অন্য তিনজন এখনো নিখোঁজ।

আরও পড়ুন: শিক্ষার্থীদের ৫০০ মোবাইল ভেঙে ফেলল কলেজ কর্তৃপক্ষ

শিক্ষার্থীদের মধ্যে মোকেদ্দেম নামে একজন জানায়, সে ছাড়া বাকি ১১ বন্ধু নদীতে নামে। কলেজে ঢুকতে না পেরে সরাসরি তারা সাভারে চলে আসে। তবে আকাশের বাড়ি না গিয়ে নদীতে চলে আসে। তার কাছে কলেজের ব্যাগ রেখে ১১ বন্ধু নদীতে নামে। এর মধ্যে কিবরিয়া, হাসিব, ইমন, নাহিদ, রাউফোন ও জিমাম নদী থেকে পাড়ে উঠতে পারলেও ভেসে যায় জিহাদুল, মানিক, আকাশ, রাজন ও মেহেদি। এর মধ্যে জিহাদুল ও মানিককে আশপাশের লোকজন উদ্ধার করতে পারে। তবে আকাশ, রাজন ও মেহেদির কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0039489269256592