আইন বিভাগের ছাত্রছাত্রীদের বাস্তবমুখী শিক্ষা নিতে হবে : স্পিকার - দৈনিকশিক্ষা

আইন বিভাগের ছাত্রছাত্রীদের বাস্তবমুখী শিক্ষা নিতে হবে : স্পিকার

চবি প্রতিনিধি |

জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থীদের মেধাগত উৎকর্ষ সাধনের ওপর গুরুত্বারোপ করেছেন।

তিনি বলেন, প্রতিযোগিতামূলক বিশ্বে আইন বিভাগের ছাত্রছাত্রীদের তাত্ত্বিক শিক্ষা প্রদানের পাশাপাশি বাস্তবমুখী শিক্ষা নিতে হবে।

ড. শিরীন শারমিন আজ শুক্রবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাইন্স এনেক্স চত্ত্বরে বাংলাদেশ আইন সমিতির ৩১তম বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

সমাজ ও দেশ এগিয়ে নেওয়ার ক্ষেত্রে আইন বিভাগের ছাত্র ছাত্রীরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে উল্লেখ করে স্পিকার বলেন, বাংলাদেশ আইন সমিতি বাংলাদেশের পেশাজীবীদের অন্যতম গুরুত্বপূর্ণ সংগঠন।

তিান বলেন, নবীন ও প্রবীণের সমন্বয়ে এ সমিতি হচ্ছে এক মিলন মেলা। বিভিন্ন দিক থেকে এ সমিতির গুরুত্ব ও তাৎপর্য রয়েছে। আইন বিভাগের প্রাক্তন ছাত্র ছাত্রীরা দেশের বিভিন্ন সেক্টর বিশেষ করে বিচারালয়, আইন প্রণয়ন, সরকার পরিচালনাসহ বিভিন্ন ক্ষেত্রে তাদের উজ্জ্বল অবস্থান নিশ্চিত করে দেশের জন্য কাজ করে চলেছে বলে স্পিকার উল্লেখ করেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, আইন সমিতি আমাদের জাতীয় জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে। তিনি আইন সমিতির মাধ্যমে নারী আইনজীবীদের পেশাগত প্রশিক্ষণের মাধ্যমে তাদের দক্ষ করে গড়ে তোলার আহবান জানান।

স্পিকার বলেন, ৪৬ বছরের অগ্রযাত্রায় বাংলাদেশ আজ একটি উন্নয়নের রোল মডেল। তিনি ক্ষুধা ও দারিদ্রমুক্ত এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ এবং ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আইন পেশায় নিয়োজিত সকলকে একসাথে কাজ করার আহবান জানান।

বাংলাদেশ আইন সমিতির সভাপতি ড. খান মোহাম্মদ আব্দুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠানে শ্রম ও জনশক্তি প্রতিমন্ত্রী এডভোকেট মোঃ মুজিবুল হক এমপি, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী এডভোকেট তারানা হালিম, হোসনে আরা বেগম এমপি, মোল্লা মোঃ আবু কাওছার এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ্যালামনাই এসোসিয়েশনের সভাপতি এ কে আজাদ বক্তব্য রাখেন।

এরআগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক আইন সমিতির ৩১তম বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন।

এ সম্মেলনে ঢাকা বিশ্ব বিদ্যালয়ের আইন বিভাগের অবকাঠামো উন্নয়নের ওপর জোর গুরুত্ব দেয়া হয়।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদেরকে ফুলের তোড়া ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0034561157226562