আইসিটি পরীক্ষায় বহিষ্কার ২০, অনুপস্থিত ৫ হাজারের বেশি - দৈনিকশিক্ষা

আইসিটি পরীক্ষায় বহিষ্কার ২০, অনুপস্থিত ৫ হাজারের বেশি

নিজস্ব প্রতিবেদক |

সারাদেশে চলছে এসএসসি ও সমমানের পরীক্ষা। আজ বুধবার (১২ ফেব্রুয়ারি) এসএসসির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ পরীক্ষায় অনুপস্থিত ছিল ৫ হাজার ১৭৪ জন পরীক্ষার্থী। এদিন ২০ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। তবে, আজ কোন কক্ষ পরিদর্শককে বহিষ্কার করা হয়। শিক্ষা মন্ত্রণালয়ের পরীক্ষা কন্ট্রোল রুম দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, এসএসসি পরীক্ষার ষষ্ঠ দিনে গণিত পরীক্ষায় ঢাকা বোর্ডের ১ হাজার ৪৮৫ জন, চট্টগ্রাম বোর্ডে ৪২৫ জন, রাজশাহী বোর্ডে ৬৮৫ জন, বরিশাল বোর্ডের ৩৭২ জন, সিলেট বোর্ডের ৩৪৭ জন, দিনাজপুর বোর্ডের ৪১৫ জন, কুমিল্লা বোর্ডের ৩৮৮ জন, ময়মনসিংহ বোর্ডে ৩৯৮ জন এবং যশোর বোর্ডের ৬৫৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

এছাড়া এদিন, ঢাকা বোর্ডের ৩ জন ও দিনাজপুর বোর্ডের ১৭ জনসহ মোট ২০ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। আজ কোন কক্ষ পরিদর্শককে বহিষ্কার করা হয়নি। 

আগামীকাল ১৩ ফেব্রুয়ারি এসএসসির গার্হস্থ বিজ্ঞান, কৃষি শিক্ষা, সঙ্গীত, আরবি, সংস্কৃত, পালি, শারীরিক শিক্ষা এবং চারু ও কারুকলা বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে।  

গত ৩ ফেব্রুয়ারি শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এসএসসি পরীক্ষা। আর ২৯ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চের মধ্যে এসএসসির ব্যবহারিক পরীক্ষা নেয়া হবে। দেশের নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

চলতি বছর ২০ লাখ ৪৭ হাজার ৭৯৯ জন পরীক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছে। গতবছর পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২১ লাখ ৩৫ হাজার ৩৩৩ জন। এসএসসি ও সমমানের পরীক্ষার্থী কমেছে সাড়ে ৮৭ হাজার। চলতি বছর ১৬ লাখ ৩৫ হাজার ২৪০ জন পরীক্ষার্থী এসএসসি, ২ লাখ ৮১ হাজার ২৫৪ জন পরীক্ষার্থী দাখিল এবং ১ লাখ ৩১ হাজার ২৮৫জন শিক্ষার্থী এসএসসি ভোকেশনাল পরীক্ষায় অংশ নিচ্ছে। 

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.012626886367798