আখাউড়ায় কিন্ডারগার্টেন বৃত্তি পরীক্ষা শুরু - দৈনিকশিক্ষা

আখাউড়ায় কিন্ডারগার্টেন বৃত্তি পরীক্ষা শুরু

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি |

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় কিন্ডারগার্টেনে অধ্যয়নরত ছাত্রছাত্রীদের বৃত্তি পরীক্ষা শুরু হয়েছে। রোববার (১৮ ডিসেম্বর) সকালে স্থানীয় শহীদ স্মৃতি কলেজ কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় উপজেলার ১১টি কিন্ডার গার্টেনের ২ শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।
১ম থেকে ৪র্থ শ্রেণির শিক্ষার্থীদের জন্য আয়োজিত দু’দিন ব্যাপী এ পরীক্ষা শেষ হবে সোমবার।

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার ১১টি কিন্ডারগার্টেনের শিক্ষার্থীদের মেধা যাচাই ও বৃত্তি প্রদানের মাধ্যমে ছোট ছোট ছেলে-মেয়েদেরকে উৎসাহিত করার জন্যই এ পরীক্ষার আয়োজন করা হয়।

আখাউড়া কিন্ডারগার্টেন এসোসিয়েশন (আকাঁ) আহবায়ক অধ্যাপক আমানুল্লাহ জানান, এই পরীক্ষার মাধ্যমে কোমলমতি ছেলেমেয়েদের মেধা বিকাশ ও পরীক্ষা ভীতি দূর হবে। এসব পরীক্ষায় অংশগ্রহণের মধ্য দিয়ে ছেলে-মেয়েদের মনোবল দৃঢ় হবে ও তারা সুন্দর মানসিকতা নিয়ে গড়ে উঠবে।

পরীক্ষায় অংশ নেয় এক ছাত্রের অভিভাবক রাজিব ভূইয়া বলেন, এ পরীক্ষার মাধ্যমে একজন শিক্ষার্থীর মেধা যাচাইয়ের সুযোগ হয় এবং বৃত্তি পেলে শিক্ষার্থীরা উৎসাহ পায়।

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0069448947906494