আট মাস বিদ্যালয়ে অনুপস্থিত শিক্ষক - দৈনিকশিক্ষা

আট মাস বিদ্যালয়ে অনুপস্থিত শিক্ষক

নেত্রকোনা প্রতিনিধি: |

নেত্রকোনা সদর উপজেলার কুতুবপুর আজাদ স্মৃতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোহাম্মদ শফিকুল ইসলাম আট মাস ধরে বিদ্যালয়ে অনুপস্থিত রয়েছেন।  

জানা গেছে, ২০১৩ খ্রিস্টাব্দের জানুয়ারীতে বিদ্যালয়টি সরকারি করা হয়। ওই সময় থেকে মোহাম্মদ শফিকুল ইসলাম ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন।

চলতি বছরের গত ২৩ জানুয়ারিতে  মোহাম্মদ আবু জাহিদ দুলদুলকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ দেয়া হয়। ২২ জানুয়ারি তিনদিনের ছুটিতে যান মোহাম্মদ শফিকুল ইসলাম। এর পর থেকে সোমবার (২৪ সেপ্টেম্বর) পর্যন্ত তিনি আর বিদ্যালয়ে যাননি। 

কুতুবপুর আজাদ স্মৃতি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. শাহজাহান কবীর বলেন, দীর্ঘদিন যাবৎ শফিকুল ইসলাম বিদ্যালয়ে না আসার কারণে লেখাপড়ার অনেক ক্ষতি হচ্ছে। তার সাথে বহুবার যোগাযোগ করেও কোন কাজ হচ্ছে না।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আবু জাহিদ দুলদুল দৈনিক শিক্ষাকে বলেন, দীর্ঘ ৮ মাস ধরে শিক্ষক শফিকুল ইসলাম কাজে যোগ দিচ্ছেন না। ৫জন শিক্ষকের স্থলে ৪জন শিক্ষক দিয়ে শিক্ষার্থীদের  পাঠদান করতে গিয়ে শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে। এ ব্যাপরে জানতে চাইলে অভিযুক্ত শিক্ষক মোহাম্মদ শফিকুল ইসলাম বলেন, আমি অসুস্থ্ থাকার কারণে ছুটিতে আছি। অনুপস্থিত থাকার অজুহাতে আমাকে কারণ দর্শানোর নোটিস দেয়া হয়েছে। আমি নোটিসের জবাব দিয়েছি। 

নেত্রকোনা সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এ বিএম সানোয়ার হোসেন শিক্ষক বিদ্যালয়ে অনুপস্থিত থাকার কথা স্বীকার করে বলেন, অনুপস্থিত থাকা সহকারী শিক্ষককে কারন দর্শানের নোটিস করা হয়েছে। কিন্তু তিনি যোগ দিচ্ছেন না। এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0044608116149902