আন্তর্জাতিক মানের নার্সিং ইনস্টিটিউট হবে নবাবগঞ্জে - দৈনিকশিক্ষা

আন্তর্জাতিক মানের নার্সিং ইনস্টিটিউট হবে নবাবগঞ্জে

নিজস্ব প্রতিবেদক |

প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি বলেছেন, নবাবগঞ্জে আন্তর্জাতিক মানের নার্সিং ইনস্টিটিউট করা হবে। যেখান থেকে দক্ষ নারী নার্সের পাশাপাশি পুরুষ নার্স বের করে আনা হবে। কারণ সারা পৃথিবীতে নারীদের পাশাপাশি পুরুষ নার্সদের ব্যাপক চাহিদা রয়েছে। আজ মঙ্গলবার (২৩ জুন) ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে অগ্রসর দোহার-নবাবগঞ্জ টেলিমেডিসিন সেবা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সালমান এফ রহমান এ কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিকল্পনা বিভাগের সচিব মো. আলী নূর। সালমান এফ রহমান বলেন, করোনাকে ভয় না পেয়ে তা মোকাবেলা করেই আমাদের অর্থনীতির চাকা সচল রাখতে হবে। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে করোনাকে নিয়ন্ত্রণে নিয়ে আসতে হবে।

তিনি আরও বলেন, দোহার-নবাবগঞ্জে আধুনিক টেলিমেডিসিন সেবা নিয়ে আমার ব্যাপক চিন্তা রয়েছে। ইন্টারনেটের মাধ্যমে কমিউনিটি ক্লিনিকগুলোর সাথে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সমন্বয় করা হবে। প্রত্যন্ত এলাকা থেকে রোগীরা যাতে ভিডিও কলের মাধ্যমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের চিকিৎসা গ্রহণ করতে পারে সে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। দুই উপজেলার মানুষের স্বাস্থ্য সুরক্ষায় স্বাস্থ্যবীমা করার চিন্তাভাবনা চলছে।

সালমান এফ রহমান অগ্রসর দোহার-নবাবগঞ্জ টেলিমেডিসিন সেবা কার্যক্রমের প্রশংসা করে বলেন, ঐক্যবদ্ধ প্রচেষ্টা থাকলে অনেক ভালো কাজ করা সম্ভব। করোনা সংকটের প্রথম থেকে দোহার ও নবাবগঞ্জকে নিরাপদ রাখতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি।

স্বাস্থ্য শিক্ষা ও পরিকল্পনা বিভাগের সচিব মো. আলী নূর বলেন, আন্তর্জাতিক নাসিং ইনস্টিটিউটের বিষয়ে ইতোমধ্যে প্রস্তাবনা পাঠানো হয়েছে। একইসাথে দোহার-নবাবগঞ্জের জন্য পিসিআর ল্যাবের বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। তিনি অগ্রসর দোহার-নবাবগঞ্জের টেলিমেডিসিন সেবা কার্যক্রমের প্রশংসা করেন। 

অগ্রসর দোহার-নবাবগঞ্জের বিষয়ে কথা বলতে গিয়ে এশিয়ান টিভির সিনিয়র রিপোর্টার ও ঢাকা জেলা আওয়ামী লীগের মহিলা সম্পাদক লাবণ্য ভূঁইয়া বলেন, শেকড়ের টানেই আমাদের সবার এ উদ্যোগ। আমরা দোহার-নবাবগঞ্জের মানুষের পাশে থাকতে চাই। টেলিমেডিসিন সেবাটি এরই একটি অংশ। আমরা সরকারের পাশাপাশি জনগনকে সেবা দিতে সবাইকে একত্রিত করে একটি প্ল্যাটফর্ম থেকে কাজ করতে চাচ্ছি।

অনুষ্ঠানে যুক্ত হন দুই উপজেলার নির্বাহী কর্মকর্তা, চিকিৎসক, প্রকৌশলী, সাংবাদিক, আইনজীবী, শিক্ষকসহ বিভিন্ন শ্রেণি-পেশার ব্যক্তিরা। অনুষ্ঠান সঞ্চালনা করেন ৭১ টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক শাকিল আহমেদ।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0061690807342529