আবরারের নামে ছাত্রাবাস দাবিতে মানববন্ধন, পুলিশি বাধা - দৈনিকশিক্ষা

আবরারের নামে ছাত্রাবাস দাবিতে মানববন্ধন, পুলিশি বাধা

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের নামে বুয়েটে ছাত্রাবাস নির্মাণ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ও বুয়েটের মধ্যবর্তী রাস্তার নাম আবরার সরণি করার দাবিতে আয়োজিত মানববন্ধন পুলিশের বাধায় পণ্ড হওয়ার অভিযোগ করেছেন নাগরিক পরিষদের নেতাকর্মীরা। রোববার ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে মানববন্ধন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও পুলিশের বাধার কারণে মানববন্ধন করতে পারেনি নাগরিক পরিষদ।

এ বিষয়ে নাগরিক পরিষদের আহ্বায়ক মোহাম্মদ শামসুদ্দিন জানান, বুয়েটে নিহত আবরার ফাহাদের নামে একটি ছাত্রাবাস, বুয়েট এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধ্যবর্তী সড়কের নামটি পরিবর্তন করে শহীদ আবরার ফাহাদের নামে করার জন্য ২৫-৩০ জন লোক একত্রিত হয়ে মানববন্ধন করতে চাইলে পুলিশ বাধা দেয়। তিনি বলেন, সীমান্তহত্যার বিরুদ্ধে কথা বলতে চাইলেও পুলিশ বাধা দিচ্ছে। সীমান্তহত্যার প্রতিবাদে ২৩ দিন ধরে রাজু ভাস্কর্যের পাদদেশে অবস্থানরত নাসির আবদুল্লাহর সঙ্গে সংহতি প্রকাশ করে অবস্থান করতে গেলে পুলিশ বাধার কারণে তাও করা যায়নি।

শামসুদ্দিন আরও জানান, গতকাল সীমান্ত হত্যার বিরুদ্ধে নাসির আবদুল্লাহর সঙ্গে সংহতি প্রকাশ করে নাগরিক সভা হয়েছে। তাহলে তারা কেন করতে পারবেন না এমন প্রশ্নের উত্তরে পুলিশ জানায়, তারা ওপরের নির্দেশে নাগরিক পরিষদের মানববন্ধন করতে দিচ্ছে না।

নাগরিক পরিষদের মানববন্ধন পণ্ড করার বিষয়ে জানতে চাইলে নীলক্ষেত পুলিশ ফাঁড়ির ইনচার্জ রইস উদ্দিন বলেন, মানববন্ধনে কোন বাধা দেয়া হয়নি। বরং আন্তরিকতার সঙ্গে বলা হয়েছে তারা যেন প্রেসক্লাবে যান। কারণ অমর একুশে গ্রন্থমেলা হচ্ছে।

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0064630508422852