আম্মু খুব অসুস্থ, শুধু চুপ করে থাকেন আর কাঁদেন : এমপি বুবলীর মেয়ে - দৈনিকশিক্ষা

আম্মু খুব অসুস্থ, শুধু চুপ করে থাকেন আর কাঁদেন : এমপি বুবলীর মেয়ে

নিজস্ব প্রতিবেদক |

অসুস্থ হয়ে পড়েছেন সম্প্রতি বিএ প্রক্সি পরীক্ষাকাণ্ডে অভিযুক্ত সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলী। গত দু'দিনে পানি ছাড়া কিছুই মুখে দেননি বলে জানিয়েছেন তার একমাত্র কন্যা মিসফা জান্নাত নাজা। আজ সোমবার সকালে বুবলীর মুঠোফোনে তথ্য জানতে ফোন দিলে অপর প্রান্ত থেকে ফোনটি রিসিভ করেন নাজা নামের একটি মেয়ে। এমপি বুবলী কোথায় জানতে চাইলে নাজা বলেন, ‘আম্মু খুব অসুস্থ, কিছুই খাচ্ছে না। শুধু চুপ করে থাকছেন। কারো সঙ্গে কোন কথা বলছেন না। আমার আম্মু ভীষণ অসুস্থ। আম্মুকে ডাক্তার দেখানোর প্রয়োজন। এজন্য ডাক্তার আনা হচ্ছে।’ পরীক্ষায় জালিয়াতির পর এমপি বুবলীকে গণভবনে তলব করা হয়েছে-এমন খবর ছড়িয়ে পড়ায় তার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হয়। তবে তিনি ফোন ধরেননি। সোমবার (২১ অক্টোবর) বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে আরও বলা হয়, এমপি বুবলীর পারিবরিক সূত্র জানিয়েছে, ঘটনার পর থেকে মানসিকভাবে ভেঙে পড়েছেন বুবলী। পরিবারের কারো ফোন ধরছেন না। তবে পরিবারের একাধিক সূত্র জানিয়েছে, বুবলীকে এখন পর্যন্ত গণভবন থেকে তলব করা হয়নি। কোনো ধরনের ফোনও তাকে করা হয়নি। তবে গণভবন থেকে ডাকা না হলেও সুস্থ হয়ে উঠেই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে নিজের অবস্থান পরিষ্কার করবেন এমপি বুবলী।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত আসনে সদস্য নির্বাচিত হওয়া তামান্না নুসরাত বুবলী ২০১১ খ্রিষ্টাব্দে সন্ত্রাসী হামলায় নিহত নরসিংদীর পৌরসভার তৎকালীন মেয়র লোকমান হোসেনের স্ত্রী। একাদশ জাতীয় নির্বাচনের জন্য নির্বাচন কমিশনে জমা দেয়া হলফনামা অনুযায়ী সংসদ সদস্য বুবলী এইচএসসি পাস। উচ্চ শিক্ষার জন্য উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএ কোর্সে ভর্তি হন তিনি। গত শুক্রবার বাউবির বিএ কোর্স পরীক্ষায় এমপি বুবলী ঢাকায় থাকলেও তার হয়ে অন্যরা পরীক্ষা দেয়ার বিষয়টি ধরা পড়ে। 

আরও পড়ুন: 

ব্যক্তিগত কর্মকর্তার ওপর দায় চাপালেন এমপি বুবলী

সেই এমপি বুবলীকে তলব করেছেন প্রধানমন্ত্রী

এমপি হিসেবে কোনও ছাড় পাবেন না বুবলী: শিক্ষা উপমন্ত্রী

 মহিলা এমপির বিএ পরীক্ষা দিচ্ছে আট ভাড়াটে ছাত্রী

এমপি বুবলীর পরীক্ষা নিয়ে বাউবির জরুরি বৈঠক

 
পরে জালিয়াতির বিষয়টি তদন্তে কলেজের পক্ষ থেকে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করার কথা জানিয়ে বাউবির উপাচার্য (ভিসি) অধ্যাপক এম এ মান্নান বলেন, বুবলী নিজে পরীক্ষা না দিয়ে পরপর ৮টি পরীক্ষায় তার পক্ষে প্রক্সি পরীক্ষার্থীরা অংশ নেয়। তবে শেষ দিনের পরীক্ষা দিতে গিয়ে হলে হাতেনাতে ধরা পড়েছেন এক শিক্ষার্থী। 

এদিকে, ঘটনাটি ধরা পড়া এবং এ নিয়ে সংবাদমাধ্যমে প্রতিবেদন প্রকাশের পর প্রাথমিক তদন্ত শেষে পরীক্ষা থেকে তাকে বহিষ্কার করে কেন্দ্র কর্তৃপক্ষ। ঘটনার পর শুক্র ও শনিবার বুবলী পক্ষ থেকে কোনো বক্তব্য না পাওয়া গেলেও রবিবার ঢাকা এমপি হোস্টেলে একটি টিভি চ্যানেলে সাক্ষাৎকার দিয়ে এমপি বুবলী দাবি করেন, ভাড়াটে শিক্ষার্থী দিয়ে পরীক্ষা দেয়ার কথা জানাই ছিল না তার। কিন্তু এমন জালিয়াতির পরও কেন চুপচাপ ছিলেন? দায় অস্বীকার করলেও বুবলী ক্ষমা চেয়েছেন প্রধানমন্ত্রী ও তার নিজ এলাকার মানুষের কাছে। তবে, এতকিছুর পর থেমে যেতে চান না সামনের পরীক্ষায় নিজেই অংশ নিতে চান। এছাড়া বুবলী ওই সাক্ষাৎকারে আরো দাবি করেন অসুস্থতার কারণে পরীক্ষায় অংশ নিতে পারেননি। কিন্তু ব্যক্তিগত কর্মকর্তা তাকে সারপ্রাইজ দেয়ার জন্য অন্যকে দিয়ে পরীক্ষা দিয়েছেন। তবে এই ঘটনায় তিনি লজ্জিত বলেও জানান।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0060210227966309