আরও ৪ কলেজকে পাঠদানের অনুমতি - Dainikshiksha

আরও ৪ কলেজকে পাঠদানের অনুমতি

নিজস্ব প্রতিবেদক |

এমপিও না দেয়ার শর্তে আরও ৪টি কলেজকে পাঠদানে অনুমতি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সংশ্লিষ্ট বোর্ডের চেয়ারম্যানের সুপারিশক্রমে এসব কলেজের পাঠদানে অনুমতি প্রদানে সম্মতি দেয়া হয়েছে। সোমবার (২৯ জুলাই) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে ঢাকা, কুমিল্লা ও ময়মনসিংহ বোর্ডের চেয়ারম্যানকে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়।

পাঠদানের অনুমতি পাওয়া প্রতিষ্ঠানগুলো হল, নরসিংদীর রায়পুরা মডেল কলেজ, ময়মনসিংহের মুক্তাগাছার প্রিন্সিপাল পারভীন জাকির কলেজ, ঈশ্বরগঞ্জ উপজেলার ঈশ্বরগঞ্জ রেসিডেন্সিয়াল মডেল কলেজ এবং নোয়াখালী সদর উপজেলার মা কলেজ।

জানা গেছে, শিক্ষক-কর্মচারীদের বেতন-ভাতাদি কলেজের স্বঅর্থায়নে পরিচালিত করার শর্তে প্রতিষ্ঠানগুলোকে পাঠদানের অনুমতি দেয়া হয়েছে। তবে, কলেজের কোনো শাখা ক্যম্পাস চালু করা যাবে না। এ ছাড়া কলেজগুলোকে এক বছরের শিক্ষার্থী ও পাবলিক পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা সন্তোষজনক পর্যায়ে উন্নীত করতে বলা হয়েছে। 

বর্তমানে ৫ হাজারের বেশি ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান এমপিওর অপেক্ষায় রয়েছে। এসব প্রতিষ্ঠানের শিক্ষকরা কয়েক দফায় এমপিওভুক্তির দাবিতে রাজপথে নেমেছেন। সে প্রেক্ষিতে, ২০১৯-২০ অর্থবছরের বাজেটে নতুন শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির বরাদ্দ রেখেছে সরকার।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0039069652557373