আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ১৩% নগদ লভ্যাংশ অনুমোদন - দৈনিকশিক্ষা

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের ১৩% নগদ লভ্যাংশ অনুমোদন

নিজস্ব প্রতিবেদক |

গতবছর অর্থাৎ ২০১৯ সমাপ্ত বছরের জন্য ১৩% নগদ লভ্যাংশ দেয়ার প্রস্তাব অনুমোদন করেছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ। ব্যাংকের অনুষ্ঠিত ২৫তম বার্ষিক সাধারণ সভায় এ প্রস্তাব অনুমোদন দেয়া হয়। আজ বৃহস্পতবিার (৩ সপ্টেম্বের) ভার্চুয়ালি ডিজিটাল প্লাটফমে সর্ভা অনুষ্ঠিত হয়। সভায় ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুস সামাদ লাবু সভাপতিত্ব করেন। 

সভায় জানা যায়, ব্যাংক পূর্ববর্তী বছরের তুলনায় ২০১৯ খ্রিষ্টাব্দে আমানতের ক্ষেত্রে ১১.৬৬%, বিনিয়োগের ক্ষেত্রে ১০.১৬% প্রবৃদ্ধি অর্জন করেছে। এছাড়া ব্যাংকের শেয়ার প্রতি আয় (ইপিএস) ২০১৯ এ ২.২৮ টাকায় দাঁড়িয়েছে। বার্ষিক সাধারণ সভায় নিরীক্ষকদের প্রতিবেদন, ২০১৯ এর ব্যালেন্স শিট এবং ব্যাংকের পরবর্তী বার্ষিক সাধারণ সভার সমাপ্তিকাল পর্যন্ত সময়ের জন্য ব্যাংকের নিরীক্ষক নিয়োগ অনুমোদন করা হয়।

সভায় শেয়ারহোল্ডাররা উপস্থাপিত এজেন্ডাগুলো অনুমোদন করেন। তারা ব্যাংকের আর্থিক বিষয়গুলো পর্যালোচনা করে সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং ব্যাংকের ভাবমূর্তি আরো উজ্জ্বলের পরার্মশ দেন। ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্জ আব্দুস সামাদ লাবু ভার্চুয়াল সভায় অংশগ্রহণ করার জন্য শেয়ারহোল্ডারদরে ধন্যবাদ জানান এবং ব্যাংক পরিচালনায় তাদের সার্বিক সহযোগিতা কামনা করেন। 

ভার্চুয়াল সভায় পর্ষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আব্দুস সালাম, পরিচালক আলহাজ্ব হাফেজ মোঃ এনায়েত উল্যা, আলহাজ্ব সেলিম রহমান, আলহাজ্ব মোঃ লিয়াকত আলী চৌধুরী, মোঃ আমির উদ্দিন পিপিএম, আলহাজ্ব আব্দুল মালেক মোল্লা, আলহাজ্ব মোঃ হারুন-অর-রশিদ খান, আলহাজ্ব মোঃ আনোয়ার হোসেন, বদিউর রহমান, আলহাজ্ব ইঞ্জিনিয়ার খন্দকার মেসবাহ উদ্দিন আহমেদ, আলহাজ্ব আহামেদুল হক, আলহাজ্ব আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া, আলহাজ্ব নিয়াজ আহমেদ, আলহাজ্ব মোহাম্মদ এমাদুর রহমান, মোঃ রফিকুল ইসলাম, এম কামালউদ্দিন চৌধুরী, মাহবুবুল আলম, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরমান আর চৌধুরী এবং বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার অংশগ্রহণ করেন। কোম্পানি সচিব ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোঃ মাহমুদুর রহমান সভায় এজেন্ডা উপস্থাপন করেন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0073630809783936