ইউএনও যখন কোচিং সেন্টারের সভাপতি - দৈনিকশিক্ষা

ইউএনও যখন কোচিং সেন্টারের সভাপতি

মনিরামপুর (যশোর) প্রতিনিধি |

পাবলিক পরীক্ষাগুলোকে কেন্দ্র করে সরকার কোচিং সেন্টার বন্ধের জন্য মরিয়া হয়ে উঠেছে। সরকার যখন এ ধরনের একটি গুরুত্বপূর্ণ বিষয়ে তৎপর, তখন মনিরামপুর শহরে অ্যাকাউন্টিং কোচিং সেন্টারে এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন ইউএনও আহসান উল্লাহ শরিফী। 

এ বিষয়টি ছবিসহ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ায় সমালোচনার ঝড় উঠেছে। মনিরামপুর শহরের দক্ষিণ মাথায় অবস্থিত অ্যাকাউন্টিং কোচিং সেন্টারটি স্কুল-কলেজের শিক্ষার্থীদের নিয়ে পরিচালিত হয়ে আসছে কয়েক বছর ধরে। আসন্ন এসএসসি পরীক্ষায় এ প্রতিষ্ঠানে কোচিং নেওয়া ৬৩ শিক্ষার্থীর অংশ নেয়ার কথা রয়েছে। 

কোচিং সেন্টারের অনুষ্ঠান : প্রধান অতিথি ইউএনও

এ উপলক্ষে সোমবার বিকেলে কোচিং সেন্টারটিতে এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ী অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন ইউএনও আহসান উল্লাহ শরিফী।

এসএসসি পরীক্ষা উপলক্ষে সরকার ২৫ জানুয়ারি থেকে সব কোচিং সেন্টার বন্ধের নির্দেশ দেয়। কিন্তু অ্যাকাউন্টিং কোচিং সেন্টারে সোমবার পর্যন্ত ক্লাস নেয়া হয়। গত বছর পরীক্ষার সময় এই কোচিং সেন্টারে নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসান অভিযান চালিয়ে পরিচালক মহিবুল্লাহ মুহিবকে আর্থিক জরিমানার পর সেন্টারটি বন্ধ করে দিয়েছিলেন। 

কোচিং সেন্টারের পরিচালক মুহিবুল্লাহ মুহিব জানান, তার কোচিং সেন্টার থেকে এবার ৬৩ জন এসএসসি পরীক্ষার্থী বিদায় নিয়েছে। বর্তমানে এ প্রতিষ্ঠানে সব মিলিয়ে ২৩৫ জন শিক্ষার্থী রয়েছে। এ উপলক্ষে সোমবার বিকেলে ৬৩ এসএসসি পরীক্ষার্থীকে বিদায় সংবর্ধনা দেয়া হয়। ইউএনওর মতামত নিয়েই তাকে অনুষ্ঠানে প্রধান অতিথি করা হয়। 

আরও পড়ুন: আটক ও জরিমানা: কোচিং পরিচালকের হাতে লাঞ্ছিত স্কুলশিক্ষক

ইউএনও আহসান উল্লাহ শরিফী জানান, মূলত কোচিংয়ের ব্যাপারে শিক্ষার্থীদের নিরুৎসাহিত করতেই তিনি কোচিং সেন্টারের বিদায় অনুষ্ঠানে যোগ দেন। তবে যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ বিস্ময় প্রকাশ করে জানান, কোচিং সেন্টারের বিদায়ী অনুষ্ঠানে ইউএনওর যোগ দেয়া ঠিক হয়নি।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0068390369415283