ইউএনও’র নম্বর ক্লোন করে মাদরাসা থেকে টাকা আদায় - Dainikshiksha

ইউএনও’র নম্বর ক্লোন করে মাদরাসা থেকে টাকা আদায়

হিলি (দিনাজপুর) প্রতিনিধি |

দিনাজপুর জেলার হাকিমপুরের (হিলি) উপজেলা নির্বাহী কর্মকর্তার সরকারি নম্বর ক্লোন করে বিভিন্ন মাদরাসা থেকে টাকা আদায় করছে একটি প্রতারক চক্র। মাদরাসাগুলোতে কম্পিউটার দেয়া হবে প্রলোভন দেখিয়ে এ টাকা নেয়া হচ্ছে। এ ঘটনায় হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রাফিউল আলম থানায় সাধারণ ডায়েরি করেছেন।

জানা গেছে, বৃহস্পতিবার সকালে ০১৯৪৮৮৭৫৫৫৪ নম্বর থেকে হাকিমপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অফিস সহকারী আশরাফুল ইসলামকে ফোন করা হয়। এ সময় অপরপ্রান্ত থেকে ইউএনও পরিচয় দেয়া হলে তা অবিশ্বাস করে অফিস সহকারী আশরাফুল ইসলাম। ওপাশ থেকে বলা হয়, এটি ইউএনওর ব্যক্তিগত নম্বর। পরে, ইউএনওর সরকারি নাম্বার থেকে ফোন করে অফিস সহকারী আশরাফুলকে বলা হয় ৯টি মাদরাসার প্রধানকে ইউএনও’র ওই ব্যক্তিগত নাম্বারে যোগাযোগ করতে বলতে। পরে সবকটি মাদরাসার সুপারকে সেই নাম্বারটি দিয়ে ইউএনও’র সাথে কথা বলতে বলেন অফিস সহকারী আশরাফুল ইসলাম।

হাকিমপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অফিস সহকারী আশরাফুল ইসলাম দৈনিক শিক্ষাকে জানান, কিছুক্ষণ পরে এক মাদরাসা সুপার জানান কম্পিউটার দিবে বলে বিকাশে ৭ হাজার টাকা দাবি করছেন ইউএনও। আমি মাদরাসা সুপারকে টাকা বিকাশে না দিয়ে যখন কম্পিউটার নেয়ার সময় নগদ পরিশোধ করার পরামর্শ দেই। এরপর অপর একজন মাদরাসার সুপার জানান উপজেলা নির্বাহী কর্মকর্তার সরকারি নাম্বারে ফোন দিয়ে টাকা চাওয়ার ব্যাপারে জানানো হলে ইউএনও বিষয়টি অবগত নন বলে জানিয়েছেন। তখন প্রতারণার বিষয়টি বুঝতে পেরে সাথে সাথে বিষয়টি ইউএনওকে জানাই। সেই সাথে সকল মাদরাসার সুপারকে ফোন করে সেই নাম্বারে টাকা পাঠাতে নিষেধ করি। তবে, ইতোমধ্যেই নাকি চারটি মাদরাসার প্রধান সেই নাম্বারে ৭ হাজার করে টাকা পাঠিয়েছেন।

হিলির বিশাপাড়া দাখিল মাদরাসার সুপার রোস্তম আলী সরকার দৈনিক শিক্ষাকে বলেন, বৃহস্পতিবার সকালে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অফিস সহকারী আশরাফুল একটি নাম্বার পাঠিয়ে তা উপজেলা নির্বাহী কর্মকর্তার ব্যক্তিগত নম্বর বলে জানায় এবং আমাকে ইউএনওর সাথে কথা বলতে বলেন। পরে ওই নাম্বারে যোগাযোগ করা হলে সে নিজেকে ইউএনও দাবি করা হয়। এ সময় মাদরাসায় কম্পিউটার দেয়া হবে বলে জানিয়েছে অপরপ্রান্তে থাকা ব্যক্তি তার নাম্বারে ৭ হাজার টাকা বিকাশ করতে বলেন। টাকা পাঠিয়ে বিকেলে উপজেলা অফিসে গিয়ে ল্যাপটপ নিয়ে আসার কথাও জানান তিনি। সে প্রেক্ষিতে কমিটির সভাপতির সাথে আলোচনা করে সেই নাম্বারে ৭ হাজার টাকা প্রদান করি।

এ বিষয়ে হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুর রাফিউল আলম দৈনিক শিক্ষাকে বলেন, আমার সরকারি নাম্বার (০১৭৬১৪৯৩৫৩৫) যেটি ক্লোন করে বিভিন্ন জায়গায় ফোন করে টাকা চাচ্ছে একটি প্রতারক চক্র। আমি ইতোমধ্যেই থানায় জিডি করেছি। এ ছাড়াও নিজের ফেসবুক পেজে এ সংক্রান্ত পোস্ট দিয়ে এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেয়া হয়েছে। এ ছাড়া টাকা না পাঠাতে বলা হয়েছে।  

মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0054018497467041