ইউজিসি চেয়ারম্যান হচ্ছেন আরেফিন সিদ্দিক - দৈনিকশিক্ষা

ইউজিসি চেয়ারম্যান হচ্ছেন আরেফিন সিদ্দিক

নিজস্ব প্রতিবেদক |

ঢাকা বিশ্ববিদ্যলয়ের সাবেক উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নতুন চেয়ারম্যান হচ্ছেন। সরকারের উচ্চ পর্যায় থেকে এমন তথ্য জানা গেছে। শিগগিরই এ বিষয়ে প্রজ্ঞাপন জারি হবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয় সূত্র।

ইউজিসির বর্তমান চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান এর মেয়াদ শেষ হবে আগামী ৭ মে। ইতোমধ্যে ইউজিসির নতুন চেয়ারম্যান নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে বলে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে জানা গেছে। 

শিক্ষা মন্ত্রণালয় সূত্র আরও জানায়, শিক্ষা মন্ত্রণালয়ের পাঠানো প্রস্তাব প্রধানমন্ত্রীর দপ্তর থেকে অনুমোদন দেয়ার পর নতুন চেয়ারম্যান নিয়োগের প্রস্তাব রাষ্ট্রপতির দপ্তরে যাবে। এরপর রাষ্ট্রপতির নির্দেশনা মোতাবেক ইউজিসির নতুন চেয়ারম্যানের নিয়োগ বাস্তবায়ন করতে নির্দেশনা দেয়া হবে শিক্ষা মন্ত্রণালয়কে। এরপর জারি হবে প্রজ্ঞাপন।

কর্মকর্তারা জানান, বর্তমান চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নানকে পুনরায় ইউজিসির চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিতে হলে তার চাকরির মেয়াদ বাড়াতে হবে। তবে নতুন করে কোনো কর্মকর্তার চাকরির মেয়াদ না বাড়াতে বর্তমান সরকারের নীতিগত সিদ্ধান্ত রয়েছে। সে মোতাবেক বর্তমান চেয়ারম্যানের আবারো নিয়োগ পাবার সম্ভাবনা খুবই কম। তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক বর্তমান সরকারের আস্থাভাজন ব্যক্তি। সফলভাবে ঢাকা বিশ্ববিদ্যালয় পরিচালনা করেছেন। তাকে ইউজিসির চেয়ারম্যান হিসেবে নিয়োগের সম্ভাবনা রয়েছে। 

এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক একজন উপাচার্যসহ কয়েকজন সিনিয়র অধ্যাপকও ইউজিসি চেয়ারম্যান পদ পেতে আগ্রহী বলে জানা গেছে। 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0068340301513672